বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

বেতাগীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

৩ একর জমি দখলমুক্ত

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বরগুনার বেতাগীতে ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ৩ একর ৫ শতাংশ সরকারি জমি দখল মুক্ত করা হয়েছে। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উপজেলার কাউনিয়া বাজারে গতকাল সকাল ১১টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩ দিনের উচ্ছেদ অভিযানে ক্লাব, টংঘর, দোকান-পাট, টিনসেড, আধাপাকা ও পাকা স্থাপনাসহ ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
জানা গেছে, বুড়ামজুমদার ইউনিয়নের কাউনিয়া এলাকায় সরকারি জায়গা দখল করে এক শ্রেনীর মানুষ দীর্ঘদিন ধরে বিভিন্ন দোকান-পাট, ক্লাব ও বাড়িঘর নির্মাণ করে ভোগ দখল করে আসছিল। বেতাগী সহকারী কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার মো. রিয়াজ হোসেন জানান, এসব অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি জমি উদ্ধারের জন্য ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়।
এই উচ্ছেদ অভিযানে বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ, বেতাগী উপজেলা প্রকৌশলী রইসুল ইসলামসহ উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।
বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন উচ্ছেদ অভিযানের বিষয়ে বলেন, সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা এখানকার স্থাপনার মালিকদের আগেই স্থাপনাগুলো সরিয়ে নেয়ার নোটিশ দেয়া হয়েছিল। কিন্ত তারা কর্ণপাত না করায় এখন উচ্ছেদ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন