শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএমএমইউতে অগ্নিকান্ড ৫ সদস্যের তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডি বøকের ১৪ তলায় আগুনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নির্দেশনায় তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ডিভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদকে। সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টরকে।

গতকাল বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার জানান, গত সোমবার সন্ধ্যায় আনুমানিক ৬টা ২৫ মিনিটে ডি বøকের ১৪ তলায় ভবনের বাইরে কার্নিশে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাৎক্ষণিক ছুটে আসেন। এ সময় হাসপাতালের আনসারসহ অন্যান্য স্টাফরা দ্রæত আগুন নিভিয়ে ফেলেন। আগুনে ব্যাপক ধোয়ার সৃষ্টি হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম আসে এবং ১৪ তলায় গিয়ে কিছুক্ষণ অবস্থান করে প্রয়োজনীয় পর্যবেক্ষণ শেষে চলে যান। আগুনের এই ঘটনায় রোগী ও স্বজনদের মাঝে আতঙ্ক বিরাজ করলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
প্রশান্ত কুমার জানান, ভবনের ভেতরে আগুনের কোনো ঘটনা ঘটেনি। ডি বøকের ১৪ তলায় গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের বাথরুম সংলগ্ন ভবনের বাইরে কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এই আগুনের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে কেউ সিগারেট সেবন করে না নিভিয়ে তা ফেলে দেওয়ায় ভবনের কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এই আগুনের সূত্রপাত।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন