মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

গভর্নরের সঙ্গে কাল বৈঠকে বসছেন ব্যাংক উদ্যোক্তারা

কর্মীদের বেতন ভাতা ইস্যু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১০:১৯ পিএম

ব্যাংকের কর্মীদের বেতন কাঠামো ও চাকুরিচ্যুতি ইস্যুতে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করতে যাচ্ছে ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)। কাল বুধবার বেলা সাড়ে ১২টায় বাংলাদেশ ব্যাংকে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। বৈঠকের ইস্যু নিয়ে মঙ্গলবার বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকরা জুম মিটিং করেছেন। সূত্র জানিয়েছে, সম্প্রতি জারি করা বাংলাদেশ ব্যাংকের একটি প্রজ্ঞাপন নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ব্যাংকে প্রবেশকালীন কর্মীদের সর্বনিম্ন বেতন হবে ২৮ হাজার টাকা। প্রবেশনারী সময় শেষ হলে অর্থাৎ চাকুরী স্থায়ী হলে বেতন হতে হবে ৩৯ হাজার টাকা। যা আগামী মার্চ থেকেই কার্যকর হতে হবে।

এছাড়া ব্যাংকে অস্থায়ী পদে ক্লিনার, মেসেঞ্জারসহ বিভিন্ন পদে নিয়োগকৃতদের সর্বনিম্ন ২৪ হাজার টাকা বেতন দিতে হবে। এ নিয়ে ব্যাংক খাতে চলছে আলোচনা। ব্যাংক উদ্যোক্তাদের পক্ষ থেকে ইতোমধ্যে প্রেসবিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, এতে অনেক ব্যাংকের সমস্যা হবে। তারা বিষয়টি পর্যবেক্ষণ করবেন। এর প্রভাব নিরূপণ করবেন। তারপরেই বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বৈঠক করবেন তারা।

বৈঠকের বিষয়ে এক্সিম ব্যাংকের পরিচালনা পরিষদ ও ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) চেয়ারম্যান মোহাম্মদ নজরুল ইসলাম মজুমদার বলেন, ব্যাংকের কর্মীদের বেতন কাঠামোসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। আমাদের কিছু পর্যবেক্ষণ আছে। বিষয়গুলো নিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করতে সময় নেওয়া হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার অনুষ্ঠিত বৈঠকে নিজেদের মধ্যে আলোচনা করেছেন ব্যাংক উদ্যোক্তা ও ব্যবস্থাপনা পরিচালকরা। এতে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করে বিষয়টি জানানোর। এজন্য বুধবার সময় নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন