বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পদ্মভূষণ পাচ্ছেন, ঘোষণার পরই বিতর্কে গুলাম নবি আজাদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১:০৬ পিএম

সংসদীয় রাজনীতিতে অসামান্য অবদান রাখার জন্য ভারতের তৃতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মভূষণ পাচ্ছেন গুলাম নবি আজাদ। মঙ্গলবার এই ঘোষণার পরই বিতর্কে জড়ালেন বর্ষীয়ান কংগ্রেস নেতা। দেখা যায় টুইটার হ্যান্ডল থেকে কংগ্রেসের নাম মুছে ফেলেছেন তিনি। স্বাভাবিক ভাবেই জল্পনা জোরদার হয়, তবে কি এবার পদ্মশিবিরে যাচ্ছেন কংগ্রেসের বিক্ষুব্ধ জি-২৩ নেতাদের অন্যতম আজাদ?

রাতেই অবশ্য এই গুঞ্জন উড়িয়ে দেন কংগ্রেস নেতা। স্পষ্ট জানান, বিভ্রান্তি তৈরি করার চেষ্টা হচ্ছে। তিনি লেখেন, “কিছু মানুষ বিভ্রান্তি সৃষ্টি করতে অপ্রচার চালানো শুরু করেছে। আমার টুইটার প্রোফাইল থেকে কিছুই সরানো হয়নি বা যোগ করা হয়নি। প্রোফাইল যেমন ছিল তেমনই রয়েছে।”

আসলে বিক্ষুব্ধ ২৩ কংগ্রেস নেতাদের অন্যতম আজাদকে নিয়ে এমন গুঞ্জন আগেও তৈরি হয়েছে।

প্রসঙ্গত, যে ২৩ জন কংগ্রেস নেতা দলের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি লিখে সাংগঠনিক পরিবর্তনের পাশাপাশি স্থায়ী সভাপতির দাবি জানিয়েছিলেন তাদের নেতা আজাদই। কার্যত কংগ্রেস হাই কমান্ডের বিরাগভাজন তিনি। ফলে শেষ পর্যন্ত কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেবেন তিনি, এই জল্পনা আজকের নয়। সেই জল্পনাই নতুন করে ফিরে এলো।

এর পিছনে আরও একটি কারণ তার প্রতি বিজেপির ‘নরম’ মনোভাব। রাজ্যসভা থেকে তার অবসর নেওয়ার সময় বিদায়ী সম্ভাষণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় রীতিমতো কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী। যা দেখে আজাদের বিজেপি-ঘনিষ্ঠতা নিয়ে গুঞ্জন তীব্র হয়েছিল।

এদিকে কংগ্রেস নেতারাও যে গুলামের পদ্মভূষণপ্রাপ্তিতে ক্ষুব্ধ তা বোঝা গিয়েছে প্রবীণ নেতা জয়রাম রমেশের টুইটে। বর্ষীয়ান নেতাকে খোঁচা মেরে তিনি লিখেছেন, “আজাদ থাকুন, গুলাম নয়।” তবে আপাতত যে গুলাম নবি কংগ্রেসেই থাকছেন তা স্পষ্ট হয়ে গিয়েছে উত্তরপ্রদেশের নির্বাচনে তারকা প্রচারকদের তালিকায় তার নাম থাকার পর। জানা গিয়েছে, সোনিয়া, রাহুলদের সঙ্গে বর্ষীয়ান নেতাও আগামী মাসের নির্বাচনের আগে উত্তরপ্রদেশে যাবেন প্রচার করতে। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন