বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

শিল্পী সমিতির নির্বাচনে বাধা নেই, জানিয়েছে হাইকোর্ট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৫:১২ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে আগের তারিখ, অর্থাৎ আগামী ২৮ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা থাকছে না। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেয়।

আদালতে নির্বাচন স্থগিত করার আবেদনের পক্ষে শুনানি করেন শাহ মনজুরুল হক, অন্যদিকে চলচ্চিত্র সমিতির পক্ষে শুনানি করেন আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

আদেশে বিচারপতি বলেন, ভোটার তালিকা থেকে বাদ পড়াদের বিষয়ে রুল শুনানির পর বিস্তারিত সিদ্ধান্ত জানাবে হাইকোর্ট।

জানা গেছে, কোনো ধরেনের নোটিশ ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৮৪ জন পূর্ণ সদস্যকে সহযোগী সদস্য করা হয়। ফলে তারা ভোটার তালিকা থেকে বাদ যান তারা। সমিতির এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে প্রথমে ১৬ জন হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে গত ১১ জানুয়ারি শিল্পী সমিতির পুরোনো সদস্যদের সহযোগী সদস্য করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট।

সংশ্লিষ্টদের ১০ দিনের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়। পরে আরও ৮৭ জন এ মামলায় অন্তর্ভুক্ত হতে এবং নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন। ওই আবেদনের আজকে শুানানি শেষে আদালত এ আদেশ দেয়।

উল্লেখ্য, আগামী ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন হওয়ার কথা রয়েছে। এবারের নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকছেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকছেন পরিচালক সোহানুর রহমান সোহান।

আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দুটি প্যানেল অংশ নিচ্ছে। একটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন যথাক্রমে বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও নায়িকা নিপুণ। অন্যটিতে আছেন মিশা সওদাগর ও জায়েদ খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন