শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

পুলিশি তদন্ত
ইনকিলাব ডেস্ক : লকডাউনের মধ্যে ১০ ডাউনিং স্ট্রিটে পার্টি করা নিয়ে এবার তদন্তে নামলো যুক্তরাজ্যের পুলিশ। প্রশ্নের মুখে পড়তে পারেন প্রধানমন্ত্রীও। করোনা লকডাউনের সময় একের পর এক পার্টি হয়েছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের বাড়ি ১০ ডাউনিং স্ট্রিট এবং হোয়াইট হলে। গত কয়েকমাসে পার্টিগুলির কথা সামনে এসেছে। যার জেরে ঘরে বাইরে চাপের মুখে পড়েছে বরিস জনসন। এতদিন সিভিল সারভেন্ট সু গ্রে বিষয়টি নিয়ে স্বাধীন তদন্ত করছিলেন। মঙ্গলবার তিনি তার রিপোর্ট জমা দিয়েছেন। তারপরেই যুক্তরাজ্যের মেট্রোপলিটন পুলিশ মামলাটির তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে। রয়টার্স, বিবিসি।


রেকর্ড সংক্রমণ
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে দৈনিক সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হয়েছে। কোভিড মহামারি শুরুর পর প্রথমবারের মতো দেশটিতে একদিনে ১৩ হাজারেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। বুধবার দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। কোভিডের অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাবের মধ্যেই দেশটিতে এই রেকর্ড সংক্রমণের ঘটনা ঘটলো। বুধবার কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১৩ হাজার ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিনই প্রথমবারের মতো দেশটিতে দৈনিক সংক্রমণ রেকর্ড সাড়ে আট হাজার ছাড়িয়ে গিয়েছিল। গার্ডিয়ান।


চুক্তি করবে ইসরাইল
ইনকিলাব ডেস্ক : চারটি মুসলিম দেশের সাথে যুক্তরাষ্ট্র সমর্থিত একর্ড বা চুক্তি করার আশা করছে ইসরাইল। পাশাপাশি সউদী আরব ও ইন্দোনেশিয়ার সাথে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করার চেষ্টা চালাচ্ছে। তবে তাতে সময় লাগতে পারে। মঙ্গলবার এ মন্তব্য করেছেন ইসরাইলের শীর্ষ কূটনীতিক। ইসলামের জন্মভূমি সউদী আরব এবং ইন্দোনেশিয়া হলো বিশ্বের সবচেয়ে বড় মুসলিম দেশ। তারা ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে ফিলিস্তিন সমস্যার সমাধান দাবি করেছে। এ নিয়েই চলছে দর কষাকষি। ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়াইর লাপিড বলেছেন, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সুদান ও মরক্কো ছাড়াও অন্য দেশগুলোর সাথে আব্রাহাম একর্ড সম্পাদন করতে চায় ইসরাইল। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন