শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট গ্রহণে বাধা নেই

নির্বাচন স্থগিতের আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠেয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন স্থগিত করেনি হাইকোর্ট। ফলে ওইদিন শিল্পী সমিতির ভোটগ্রহণে কোনো বাঁধা নেই। নির্বাচন স্থগিত চেয়ে দায়েরকৃত আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো: খসরুজ্জামান ও মো: মাহমুদ হাসান তালুকদারের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটার তালিকা থেকে বাদ পড়া শিল্পীদের পক্ষে নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করা হয়। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও অ্যাডভোকেট শাহ মঞ্জররুল হক। সরকার পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় এ তথ্য জানান।

গত সপ্তাহে কোনো নোটিশ ছাড়াই চলচ্চিত্র শিল্পী সমিতির ১৬ সদস্যকে ভোটার তালিকা থেকে বাদ দেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না-এই মর্মে রুল জারি করেন একই আদালত। পরে আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে সম্পূরক আবেদন করা হয়। খোরশেদ আলম খসরুসহ ১৬ জন শিল্পী নির্বাচনের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি চেয়ে রিট করেন।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খানের নেতৃত্বে একটি প্যানেল ও ইলিয়াস কাঞ্চন-নিপূনের নেতৃত্বে আরেকটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন