বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

১৭ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ১৫ হাজার

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসের প্রকোপে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। আর এ সময়ে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। একই সময়ে করোনার নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ শতাংশের বেশি। এর একদিন আগে গত মঙ্গলবার করোনা শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৬ হাজার ৩৩ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৫২৭ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন। একই সময়ে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১৭ জনের। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ২৮ হাজার ২৭৩ জন করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ৬৪ শতাংশ। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৫২ জন। তাদের নিয়ে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৬০ হাজার ছয় জন। দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৯ হাজার ২৭৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৭৩টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২২ লাখ ৬১ হাজার ২৫২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৫৮ হাজার ৩৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৯ লাখ তিন হাজার ২১৫টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে যে ১৭ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে পুরুষ ১৩ জন আর নারী চারজন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৭৫ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ১৯৮ জন।

অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া ১৭ জনের মধ্য ৬১ থেকে ৭০ বছরের আছেন পাঁচজন, ৫১ থেকে ৬০ আর ৯১ থেকে ১০০ বছরের আছেন তিনজন করে, ৪১ থেকে ৫০ আর ৭১ থেকে ৮০ বছরের আছেন দুইজন করে আর ১১ থেকে ২০ ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন একজন করে। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১০ জনই ঢাকা বিভাগের। বাকি বিভাগগুলোর মধ্যে চারজন চট্টগ্রাম বিভাগের আর রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে। তাদের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর বাকি পাঁচজনের মৃত্যু বেসরকারি হাসপাতালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন