বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে ১৭ কোটি মানুষই লবিষ্ট, বিএনপিকে আলাদা করে নিয়োগ করতে হয় না -গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ৩:১৭ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আন্তর্জাতিকভাবে দেশের অবস্থান স্পষ্ট হয়ে গেছে। তারপর সরকারের দিক থেকে বলা হয় বিএনপি লবিষ্ট নিয়োগ করেছে। বিএনপিকে লবিস্ট নিয়োগ করার দরকার নেই। দেশের ১৬-১৭ কোটি মানুষই তো লবিষ্ট। যারা খুন, গুম হচ্ছে তাদের মায়ের কান্না-চিৎকার বিশ্ববাসীর কানে যায় না? যায়। বিদেশীরা দেশের মানবাধিকার অবস্থা দেখতে আসতে চায়, কিন্তু প্রধানমন্ত্রী আসতে চায় না। এতে প্রমাণ হয় বাংলাদেশে এসব ঘটনা ঘটছে।
আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত ‘বাকশাল-গণতন্ত্র হত্যার কালো দিবস’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সদস্য সচিব উত্তরের আমিনুল হক ও দক্ষিনের রফিকুল আলম মজনুর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি নেতা আব্দুস সালাম, ফজলুল হক মিলন, জহির উদ্দিন স্বপন, মীর সরফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, নাজিম উদ্দীন আলম, স্বেচ্ছাসেবক দলের আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ।
গয়েশ্বর রায় বলেন, সরকারের অপকর্মের যে তথ্য প্রকাশিত হয়েছে তা ঢাকতে সরকার আবারও লবিস্ট নিয়োগ করছে। পররাষ্ট্রমন্ত্রী বললেন-আমেরিকায় আমাদের চেয়ে বেশি অন্যায় হয়, বেশি মানবাধিকার লঙ্ঘন হয়। তার মানে তিনি নিজেও স্বীকার করলেন দেশে অপকর্ম হচ্ছে, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। আজকে বিশ্ব বিবেককে থামিয়ে দেয়ার অপচেষ্টা করা হচ্ছে।
‘সবাই পায় সোনার খনি, আমি পায় চোরের খনি’ - বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া বক্তব্য টেনে গয়েশ্বর বলেন, আজকে শেখ মুজিব নাই। কিন্তু শেখ হাসিনা ওয়ারিশ সূত্রে সেই চাটার দল, চোরের দল, লুটেরাদের দল নিয়েই রাজত্ব করছে। তাদের স্বভাব-চরিত্র পাল্টায়নি। ৭৫০ কোটি টাকার বাজেট নিয়ে বাংলাদেশের যাত্রা। অথচ গত ১০ বছরে দশ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার ।
বিএনপির এই নেতা বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে সবাই ভোট চোর বলে। কিন্তু তারা মাইন্ড করেনা। কারণ, দিনের ভোট তারা রাতে করেছে।
তিনি বলেন, আজকে ছাত্রলীগ-যুবলীগ বেকার। তাদের কাজগুলো আমলারা করে, পুলিশ করে এবং র‌্যাব করে। সম্প্রতি, র‌্যাব ও র‌্যাবের সাবেক ও বর্তমান কয়েকজনের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। এরা কী রাষ্ট্রের জন্য অপরিহার্য। এটা আমাদের দেশের ও জনগনের জন্য লজ্জার। শোনা যাচ্ছে, নিষেধাজ্ঞার তালিকা বেশ লম্বা।
জিয়াউর রহমানকে ইতিহাসের পাতা থেকে আড়াল করতে নানা গল্প লেখা হয় উল্লেখ করে তিনি বলেন, এই গল্প গল্পই থেকে যাবে, আর জিয়াউর রহমান ইতিহাসের পাতায় চির অম্লান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন