শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রোগীর হৃৎপিন্ড প্রতিস্থাপন করল না হাসপাতাল!

টিকা নিতে নারাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

হৃৎপিন্ডর অসুখ নিয়ে বস্টনের হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডিজে ফার্গুসন। তার হৃৎপিÐ প্রতিস্থাপন জরুরি ছিল। কিন্তু করোনা টিকা না নেয়ায় ডিজে-র চিকিৎসাই করলেন না চিকিৎসকেরা। এমনই অভিযোগ করেছে তার পরিবার।

ডিজে-র দাবি, টিকা নেয়া বা না নেয়ার সিদ্ধান্ত একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। অন্য দিকে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কো-মর্বিডিটি থাকা রোগীর টিকাকরণ জরুরি বলেই তাদের মনে হয়েছে। রোগীর স্বাস্থ্যের কথা চিন্তা করেই তাকে টিকা নিতে বলছেন তারা। পাশাপাশি ব্রিগহ্যাম এন্ড ওমেনস হাসপাতালের পলিসি অনুযায়ী, টিকা না নেয়ায় তিনি চিকিৎসা জন্য যোগ্য বলে বিবেচিত নন।

ফার্গুসনের পরিবারের দাবি, ৩১ বছরের ওই যুবকের অস্ত্রোপচার হচ্ছে না শুধুমাত্র তিনি টিকা নেননি বলে। তারা আরও জানিয়েছেন, এর আগে অন্যান্য প্রতিষেধক নেয়ায় এখন করোনা প্রতিষেধক নিতে চাইছেন না হৃৎপিন্ডের অসুখে ভোগা ডিজে। এই অবস্থায় তার পরিবারের আবেদন, একে কোনও রাজনৈতিক বিষয় হিসাবে না দেখে মানুষের পছন্দের অধিকার হিসাবে দেখার। তবে এমন ঘটনা এটাই প্রথম নয়। এর আগে একই রকম ঘটনা ঘটেছিল কলোরাডোয়। টিকা নিতে চাননি বলে কিডনির অসুখে ভোগা এক মহিলার অস্ত্রোপচার করতে চাননি চিকিৎসকেরা। সূত্র : ইভনিং স্টান্ডার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন