বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মুরগি-ডিম-আলুর দাম আরও কমল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১১:২০ এএম

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারে আরও কমল ব্রয়লার মুরগি, ডিম ও আলুর দাম। দাম। তবে খোলা ও বোতলজাত সব ধরনের সয়াবিন তেল, মসুর ডাল, আদা, লবঙ্গ, এলাচের দাম কমেছে। আগের চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজার, মহাখালী কাঁচাবাজার, খিলক্ষেত বাজার, আজিমপুর কাঁচাবাজার ও হজ্জ ক্যাম্পের মুক্তিযোদ্ধা কাঁচা বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪০-১৬০ টাকা। গত সপ্তাহে যা ছিল ১৬০ থেকে ১৭০ টাকা। সোনালী মুরগি ২৬০ থেকে ২৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে, লেয়ার ২২০ থেকে ২২৫, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৪২০ থেকে ৪৫০ টাকা কেজি। গরুর মাংস কেজি বিক্রি হচ্ছে ৫৬০-৬০০, খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০-৯০০ টাকা কেজি।

চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি। বাজারে ভালো মানের টমেটো বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে, কিছুটা নিম্নমানের টমেটো পাওয়া যাচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। শিম ৪০ থেকে ৫০, বেগুন ৪০ থেকে ৫০ টাকা, পেঁপে ৩০ টাকায়, ঢেঁড়স ৫০ টাকায়, মুলা ৩০ থেকে ৪০ টাকায়, শালগম ৩০ থেকে ৪০ টাকায়। প্রতি পিস ফুলকপি ৩৫ থেকে ৪০, বাঁধাকপি ৩৫ ও লাউ ৬০ টাকা, চাল কুমড়া প্রতি পিস ৩৫-৪০ টাকায়, মিষ্টি কুমড়া ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।
প্রতি কেজি রুই ও কাতল বিক্রি হচ্ছে ২৫০-৩৫০ টাকা, কৈ ৫০০ টাকা, শিং ও টাকি মাছ কেজিপ্রতি ২৫০-৩৫০ টাকা। তেলাপিয়া ও পাঙাশ মাছ বিক্রি হচ্ছে ১৫০-১৭০ টাকা, নলা ১৮০-২২০ এবং চিংড়ি ৬০০-৭০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া আকারভেদে ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ১২০০ টাকা পযর্ন্ত। খোলা সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকা লিটার। বোতলজাত সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে ১৬০ থেকে ১৬৫ টাকা লিটার। বড় দানার মসুর ডালের দাম ১০০ টাকা ছোট দানার মসুর ডাল প্রতি কেজি বিক্রি হচ্ছে ১১০ থেকে ১৩০ টাকা।

বাজারে প্রতি কেজি মোটা চাল বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা, মাঝারি মানের চাল ৫২ থেকে ৫৫ টাকা, চিকন চাল বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৮ টাকা, খোলা আটা বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা, প্যাকেটজাত বিক্রি হচ্ছে ৪২- ৪৫ টাকা। খোলা ময়দা বিক্রি হচ্ছে ৪৬ থেকে ৫০ টাকা এবং প্যাকেটজাত বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Obaydullah Shah ৩০ জানুয়ারি, ২০২২, ৫:৩৪ পিএম says : 0
বাজার দর উপস্থাপন ভালো লেগেছে
Total Reply(0)
Jahid ৩১ জানুয়ারি, ২০২২, ৯:০৯ পিএম says : 0
Ali air dame koto
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন