বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী মেডিকেলে করোনা সংক্রমণ বেড়ে ৭৪.৮৪ শতাংশ, মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১১:৪৫ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শুক্রবার সকাল ৯ টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তারা মারা যায়। তার মধ্যে করোনায় ১ জন ও উপসর্গ নিয়ে ১ জন সহ মোট ২ জনের মৃত্যু হয়েছে। তাদের ১ জন কুষ্টিয়া জেলার ও ১ জন পাবনা জেলার বাসিন্দা। মৃতদের বয়স ১১ থেকে ৩০ বছরের মধ্যে। করোনা শনাক্তের পর থেকে তারা হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ছিলো।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মারা যাওয়া ২ ব্যক্তির মরাদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

অন্যদিকে, ১০৪ শয্যার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৯জন। তাদের মধ্যে করোনা আক্রান্ত রোগীর ভর্তি রয়েছে ২৮ উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা ধরা পড়েনি এমন ভর্তি রয়েছেন ৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৮ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ জন।

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাজশাহীর দুইটি পিসিআর ল্যাবে ৪৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৪৫ নমুনায় মিলেছে করোনাভাইরাস। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৭৪ দশমিক ৮৪ শতাংশ। যা গতকাল ছিল ৬০ দশমিক ৩৯ শতাংশ। কেবল রামেক ল্যাবেই রাজশাহী জেলার ৩৭৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৮৭ জনের। এছাড়া নাটোরের ৬৩ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের এবং জয়পুরহাটের ৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন