রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে বৃহস্পতিবার সর্বোচ্চ ৪৫২ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ২:৪৩ পিএম

বৃহস্পতিবার (২৭ জানুয়ারী) কক্সবাজারে এক দিনেই ৪৫২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। যা শুরু থেকে এ যাবৎকালের একদিনে কক্সবাজার জেলায় করোনা শনাক্তের সংখ্যার সর্বোচ্চ রেকর্ড বলে জানা গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এবং কক্সবাজার জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট (RAT) পদ্ধতিতে নমুনা টেস্ট করে মোট এই পরিমাণ করোনা রোগী শনাক্ত করা হয়।

এরমধ্যে, কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০১০ জনের নমুনা টেস্ট করে ৩৫৭ জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে, বৃহস্পতিবার ২৭ জানুয়ারি কক্সবাজার জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট (RAT) পদ্ধতিতে ২৫৩ জনের নমুনা টেস্ট করে ৯৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার ‘পজেটিভ’ রিপোর্ট আসা ৩৫৭ জনের মধ্যে ৮ জন আগে আক্রান্ত হওয়া পুরাতন রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট।

অবশিষ্ট ৩৪৯ জনের মধ্যে ৩ জন বান্দরবান জেলার রোগী এবং ৭ জন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী। বাকী ৩৩৯ জন সকলেই কক্সবাজারের নতুন রোগী।
এরমধ্যে, কক্সবাজার সদর উপজেলার রোগী ৬৮ জন, রামু উপজেলার রোগী ৯ জন, উখিয়া উপজেলার রোগী ৬৫ জন, টেকনাফ উপজেলার ৫৮ জন, চকরিয়া উপজেলার ৩৭ জন, পেকুয়া উপজেলার ১০ জন, মহেশখালী উপজেলার ১৯ জন এবং ৭৩ জন রোহিঙ্গা শরনার্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন