মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

ফটিকছড়িতে কওমি শিক্ষার্থীদের টিকাদান শুরু

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় কওমি মাদরাসা শিক্ষার্থীদের করোনাভাইরাস রোধক টিকা দেয়া শুরু হয়েছে। এর মধ্য দিয়ে দেশে এই প্রথম কওমি শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু হলো।
গতকাল উপজেলার নানুপুর জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া মাদরাসার শিক্ষার্থীদের টিকাদানের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়। প্রথম দিনেই এ মাদরাসার ১২ থেকে ১৮ বছর বয়সী দেড় হাজার শিক্ষার্থীকে এবং ১৮ উর্ধ্ব এক হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া হয়। এ টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন, মাদরাসার পরিচালক আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দিন নানুপুরী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, কারী মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা মজহারুল ইসলাম, মাওলানা মামুনুর রশিদ, মাওলানা দেলোয়ার হোসাইন, সাংবাদিক শাহনেওয়াজ নাজিম প্রমুখ। উদ্বোধনকালে আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দিন নানুপুরী বলেন, সরকার দেশে কওমি শিক্ষার্থীদের টিকার আওতায় আনার উদ্যোগ নিয়েছে, এ জন্য তাদের ধন্যবাদ জানাই। রোগও যেমন আল্লাহর নেয়ামত, তেমনি শেফার জন্য ওষুধ গ্রহণও সুন্নত।
ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী বলেন, প্রথম দিনে কওমি মাদরাসার আড়াই হাজার শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য মাদরাসার শিক্ষার্থীদেরও টিকা দেয়া হবে। এ ক্ষেত্রে সকল কওমি মাদরাসা কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন