শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অশিক্ষিতের মতো কথা বলেন বিএনপির মহাসচিব

সিলেটে তথ্যমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

সিলেট সফররত তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একজন শিক্ষিত মানুষ হয়ে অশিক্ষিতের মতো কথা বলেন। এছাড়া মন্ত্রী বলেন, ইউপি নির্বাচনের ফলাফল প্রমাণ করে আওয়ামীলীগের বিকল্প আওয়ামীলীগ। বিএনপি বা অন্য কোনো দল নয়। মতবিনিময় সভায় বিএনপি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘না’ রোগে আক্রান্ত হয়ে গেছে বিএনপি। মন্ত্রী বলেন, দেশের সাড়ে ৮ কোটি মানুষ এখন ফেসবুক ব্যবহার করে। গাড়িতে, বাসে, ট্রেনে এমনকি বাথরুমে বসেও ফেসবুক দেখে। সুতরাং আমাদের এই মাধ্যমটাকে কাজে লাগাতে হবে। দেশ বিরোধী বা সরকার বিরোধীপক্ষ ফেসবুকে অপপ্রচার চালালে আমাদের উচিত সেগুলোকে মিথ্যা হিসেবে সবার সামনে তুলে ধরা। গতকাল (শুক্রবার) সকালে সিলেট সার্কিট হাউজে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, চলমান ইউপি নির্বাচনে যেখানে আওয়ামীলীগ বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় অবস্থানে দলের বিদ্রোহী প্রার্থী আর যেখানে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় হয়েছে দলীয় প্রার্থী। এতে প্রমাণিত হয় আওয়ামীলীগের বিকল্প আওয়ামীলীগই। বিএনপিও নির্বাচনে অংশগ্রহণ করেছিল। বিএনপি বেনামে অংশগ্রহণ করে। জাতীয় পার্টি তো স্বনামে নির্বাচনে অংশগ্রহণ করেছিল। তারা হাতেগুনা কয়েকটায় বিজয়ী হয়েছে। কিন্তু ফলাফলে দেখা গেছে আওয়ামীলীগ বেশির ভাগ বিজয়ী হয়েছে। সেটা দলের হোক বা বিদ্রোহী হোক। বিদ্রোহী যারা তারও আওয়ামীলীগ। সভায় মন্ত্রী বিএনপি প্রসঙ্গে বলেন, দেশের উন্নয়নে মানুষ খুশি, কিন্তু বিএনপি অসন্তুষ্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, বিএনপি তখন দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে। দেশের রপ্তানি-উন্নয়ন ও দেশের সুনাম যাতে ক্ষুন্ন হয় সেজন্য টাকা পয়সা খরচ করে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একজন শিক্ষিত মানুষ হয়ে অশিক্ষিতের মতো কথা বলেন। বিএনপি ‘না’ রোগে আক্রান্ত হয়ে গেছে। সব কিছুতে তাদের না। এ অবস্থান থেকে সরে আসতে হবে তাদের।
মন্ত্রী আরও বলেন, আমি আমাদের দলের নেতাকর্মীদের বলবো, বিএনপি বুঝতে পারছে যে জনগণ তাদের কাছ থেকে সরে গেছে। তাই সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে নানাভাবে। অপপ্রচারের জন্য ব্যবহার করছে সামাজিক যোগাযোগ মাধ্যম। তাই আমাদের নেতাকর্মীদের উচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে সেগুলোকে মিথ্যা প্রমাণ করা এবং সরকারের উন্নয়ন বেশি বেশি করে ফেসবুকে তুলে ধরা।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী সহ প্রমুখ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানসহ দলের স্থানীয় শীর্ষ নেতৃৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন