বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

শিল্পী সমিতির নির্বাচনে সর্বোচ্চ ভোটে বিজয়ী ফেরদৌস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১১:২৫ এএম

টান টান উত্তেজনার মধ্য দিয়ে সম্পন্ন হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এবারের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস।। ২৪০ ভোট পেয়ে কার্যকরী পরিষদে নাম লিখিয়েছেন তিনি। একই পদে দ্বিতীয় সর্বোচ্চ ২২৭ ভোট পেয়েছেন অমিত হাসান। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় বিএফডিসিতে শিল্পী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল সোয়া ৫ টায়। বিচ্ছিন্ন কিছু অভিযোগ এলেও বেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। ভোট ঘিরে দিনভর শিল্পীদের মেলা বসেছিল এফডিসিতে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৪টা পর্যন্ত ভোট গণনা শেষে নির্বাচনে এ ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন।

আলোচিত এই নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন বর্ষীয়ান অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে আবারো নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে জয় লাভ করেন ১০ জন এবং মিশা-জায়েদ প্যানেল থেকে ১১ জন বিজয়ী হন। কাঞ্চন-নিপুণ প্যানেল থেকেই কার্যনির্বাহী সদস্য হিসেবে প্রার্থী ছিলেন ফেরদৌস।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনে ভোটার ছিল ৪২৮ জন। কিন্তু ভোট দিয়েছেন ৩৬৫ জন। বৈধ ব্যালট ৩৫৫টি, বাতিল হয়েছে ১০টি।

শিল্পী সমিতির এই নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন