মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় একদিনে শনাক্ত প্রায় ৩৫ লাখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১১:৩২ এএম

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ হাজার ৩২৪ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে।

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জনে।

এদিকে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ৬৭ হাজার ২০৩ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৯ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ১৭৪ জন।

শনিবার (২৯ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

একদিনে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২ হাজার ৭৩২ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩০০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৪০২ জন আক্রান্ত এবং ৯ লাখ ৫ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৭৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৮ হাজার ৪০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৯ হাজার ৪৪৩ জন।

ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ২৩৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৫০ লাখ ৪০ হাজার ১৬১ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৯৪৮ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬২ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৪২ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ৮ লাখ ৫৪ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯৩ হাজার ২১৮ জন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৫০৩৬ জন এবং মারা গেছেন ২৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ২২৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ২৬৩ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ২৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৩১৭ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৭৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪ হাজার ৮০৩ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ১৫০ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ২৮ হাজার ৪৪৬ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন