শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নয় দশক পরে পালটে গেল মিনি মাউসের পোশাক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১:৩৭ পিএম

ছোটবেলার অবসর মানে খেলাধুলা। আর তার ফাঁকে সামান্য টেলিভিশন দেখার অনুমতি। কার্টুন দেখার সে সুযোগ যেন বাম্পার লটারি পাওয়ার মতো ছিল। টেলিভিশনের পর্দায় নানা কাণ্ড ঘটাত মিকি মাউস। তার সঙ্গেই মিষ্টি মিনি মাউস। আর তার সেই লাল পলকা ডটের ফ্রক। নয় দশক পর পালটে গেল মিনি মাউসের সেই পরিচিত পোশাক। প্যান্ট-স্যুটে সেজে হাজির জনপ্রিয় কার্টুন।

কিন্তু কেন ওয়াল্ট ডিজনির অন্দরে এই পরিবর্তনের হাওয়া? জনপ্রিয় কার্টুনের পোশাক কেন এভাবে পালটে ফেলা হল? প্যারিসের ডিজনিল্যান্ডের তিরিশ বছর পূর্ণ হওয়ার জেরেই বদলে গিয়েছে মিনি মাউসের পোশাক। আর তা করা হয়েছে সাময়িকভাবেই। মিনি মাউসের এই প্যান্ট-স্যুট তৈরি করেছেন ডিজাইনার স্টেলা ম্যাকার্টনি।

এমন একটি আইকনিক কার্টুন চরিত্রের জন্য পোশাক করতে পেরে আপ্লুত ডিজাইনার। মিনি মাউসকে নীল রংয়ের প্যান্ট-স্যুটে সাজিয়েছেন স্টেলা। তাতে রয়েছে কালো ডট। মাথায় নীল রঙের বো-ও দেওয়া হয়েছে। উন্নত পরিবর্তনশীল চিন্তাধারাকে মাথায় রেখেই মিনি মাউসকে এভাবে সাজানো হয়েছে। এর মাধ্যমে আসন্ন ‘উইমেন’স হিস্ট্রি মান্থ’ সেলিব্রেট করতে চেয়েছেন তিনি। নারীত্বের এই মাসকে উদযাপন করার এর থেকে ভাল আর কোনও উপায় হতে পারত না বলেই মত প্রখ্যাত ডিজাইনারের।

মিনির এই নতুন রূপ দেখে অনেকেই প্রশংসা করেছেন। আবার অনেকে সমালোচনাও করেছেন। ডিজাইনার স্টেলার বক্তব্য, “মিনি অত্যন্ত সৎ, সরল, হাসি-খুশি একটা চরিত্র। যা ছোট থেকে বড় প্রত্যেকটা মানুষকে অনুপ্রেরণা দেয়। আর এটা আমার খুবই ভাল লাগে। পাশাপাশি, মিনি মাউসের স্টাইলও খুব ভাল।” সূত্র: সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন