সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

নির্বাচনের পর বিপাকে চলচ্চিত্র শিল্পী সমিতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৬:৪৭ পিএম

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হয়ে গেল শুক্রবার (২৮ জানুয়ারি)। এদিন ১৮ সংগঠনের কেউ এফডিসিতে ঢুকতে পারেনি। নির্বাচনের পর সেই ১৮টি সংগঠন নানান বিশৃঙ্খলার অভিযোগ তুলেছে। তারা এফডিসির বাইরে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দাবি জানিয়েছে। এসব সংগঠনের নেতারা শনিবার (২৯ জানুয়ারি) এক সভায় এ সিদ্ধান্ত নেন।

সভা শেষে সংবাদ সম্মেলনে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে যেই ধরনের ঘটনা শুক্রবার ঘটেছে, সেটা নিন্দনীয়। ১৮ সংগঠনের কেউ এফডিসিতে ঢুকতে পারেনি। এ ছাড়াও নানা বিশৃঙ্খলা হয় সে সময়। তাই আমরা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আর এফডিসিতে হতে দেব না। তারা নির্বাচন করবে। সেটি এফডিসির বাইরে।’

এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) অপসারণ চেয়ে সোহানুর রহমান সোহান বলেন, ‘রোববার সকালে আমরা এফডিসির গেটের সামনে প্রতীকী প্রতিবাদ করব। আমরা রাস্তায় শুয়ে থাকব; এফডিসির এমডিকে এফডিসিতে আর আসতে দেব না। তার যদি আসতে হয়, আমাদের শরীরের ওপর দিয়ে আসতে হবে।’

সংবাদ সম্মেলনে শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহিদুল হারুনকে অবাঞ্ছিত ঘোষণা করেন সোহান।

তিনি জানান, শিল্পী সমিতির নির্বাচনে পরিচালক সমিতির সদস্যসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের অধিকাংশই ঢুকতে পারেননি এফডিসিতে। এ নিয়ে অভিযোগ করলেও পীরজাদা কোনো ব্যবস্থা নেননি। এ কারণেই চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো পীরজাদাকে অবাঞ্ছিত ঘোষণা করে এবং নাটক বা সিনেমা কোনো জায়গাতেই তাকে নিয়ে কাজ করা হবে না।

সোহান জানান, কর্মবিরতিতে যাচ্ছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। রোববার এফডিসিতে কিছু শুটিং আছে। সেটির পরে আর কোনো কাজ করবেন না সংগঠনের সদস্যরা। এমডির অপসারণের পর আবার তারা কাজ শুরু করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন