বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কমিশন বাড়াতে হবে জ্বালানি তেলের

পেট্রোল পাম্প মালিক সমিতির দাবি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

জ্বালানি তেল ব্যবসায়ীদের কমিশন বৃদ্ধির দাবি জানিয়েছে বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতি। গতকাল কাকরাইলস্থ সমিতির নির্বাহী কমিটির সভায় সারাদেশের ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে এ দাবি জানানো হয়।
তাদের মতে, দীর্ঘ পাঁচ বছর সরকারের বিভিন্ন দফতরে দেনদরবার চিঠি চালাচালির পরও জ্বালানি তেল ব্যবসায়ীদের কমিশন বৃদ্ধি না করে, গত বছর জ¦ালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। এতে সারা দেশের পেট্রোল পাম্প মালিকেরা ব্যবসায়ীক ভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে দাবি করেছেন বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি মো. নাজমুল হক।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতে ব্যবসায়ীদের সাথে আলাপ আলোচনা পরামর্শ করে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি)’র জ্বালানী তেলের কমিশন নির্ধারন করার প্রয়োজন ছিলো, কিন্তু ব্যবসায়ীদের সাথে আলোচনা না করে বিপিসি একতরফাভাবে কমিশন নির্ধারন করেছে। এর ফলে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির সম্মুক্ষীন হয়েছেন। বর্তমানে বাজারে জ্বালানী থেকে শুরু করে সব কিছুর মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। আগে যেখানে আমাদের ব্যবসায়ীদের একটি লাইসেন্স দরকার ছিলো এখন প্রয়োজন হয় নয়টির, আগে লিটার প্রতি ডিজেল জ্বালানির কমিশন ছিলো ৩ দশমিক ১৫ শতাংশ এখন তা কমিয়ে ২ দশমিক ৭৫ শতাংশ নির্ধারণ করা হয়েছে। ব্যবসায়ী নেতা মো. নাজমুল হক বলেন, দীর্ঘ ৫ বছর যাবত আমরা পেট্রোল পাম্প মালিকরা ৭ শতাংশ কমিশন বৃদ্ধির যৌক্তিক দাবী জানিয়ে আসছি। যদিও ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে কোন আন্দোলন ধর্মঘটে যাওয়ার ইচ্ছে আমাদের নেই। আলোচনার মাধ্যমে সমস্যা নিরসনের লক্ষে আমরা উদ্ভব সমস্যার সমাধান প্রত্যাশা করি।

অনুষ্ঠানে পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জায়েদ আহমেদ তপন বলেন, বর্তমান পরিস্থিতিতে চলমান কমিশনে আমাদের পক্ষে পাম্প ব্যবসা পরিচালনা করা কঠিন হয়ে পড়েছে। তাই কমিশন বৃদ্ধি করা ছাড়া কোন বিকল্প নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন