শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশের ওপর কোনো নিষেধাজ্ঞা আরোপ করছি না

নিউইয়র্কে মার্কিন কংগ্রেসম্যান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন কংগ্রেসের পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান গ্রেগোরি ডব্লিউ মিকস। তিনি বলেন, ‘আমরা বাংলাদেশের ওপর কোনো নিষেধাজ্ঞা আরোপ করছি না। আমরা এখনো বাংলাদেশের সরকার ও জনগণের সঙ্গে কাজ করছি’। গত সোমবার নিউ ইয়র্কের কুইন্স এলাকায় তহবিল সংগ্রহের এক মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গ্রেগোরি ডব্লিউ মিকস বলেন, ‘নিষেধাজ্ঞাগুলো একটি সংস্থার কিছু ব্যক্তির ওপর আরোপ করা হয়েছিল, পুরো সংস্থার ওপর নয়। আমরা সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখছি’।

মার্কিন এই কংগ্রেসম্যান বলেন, ‘বাংলাদেশের অভ্যন্তরে ও বাইরে থেকে একটি স্বার্থান্বেষী মহল আরো কর্মকর্তা ও রাজনীতিবিদদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের জন্য জোরালোভাবে লবিং করছেন। তবে আমরা তাদের কথা অনুযায়ী এটি করবো না। এটি সম্ভব নয়। আমরা সবকিছু যাচাই-বাছাই করে সঠিক পদক্ষেপ নেবো’।

মিকস বলেন, মানবাধিকার পরিস্থিতি ও অন্যান্য বিষয় দেখতে তিনি এই বছর বাংলাদেশ সফর করবেন। তার আগে আমি স্টেট ডিপার্টমেন্ট এবং এশিয়া-প্যাসিফিক বিষয়ক কংগ্রেস সাব-কমিটির সঙ্গে কথা বলবো। প্রয়োজনে আমরা বাংলাদেশ ইস্যুতে কংগ্রেসে শুনানির ব্যবস্থা করবো’।

প্রসঙ্গত, ডব্লিউ মিকস একজন প্রখ্যাত আইনজীবী। তিনি ১৯৯৮ সাল থেকে নিউইয়র্কে ডেমোক্রেটিক পার্টির প্রতিনিধি। ২০২১ সাল থেকে পররাষ্ট্র বিষয়ক হাউস কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (প্রেস) এ জেড এম সাজ্জাদ হোসেন প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mahmudul Hasan Mahmud ২ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৪ এএম says : 0
খুব ভালো
Total Reply(0)
হাসান সোহাগ ২ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৫ এএম says : 0
এতে খুশি হবারও কিছু নেই
Total Reply(0)
আবদুর রহমান ২ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৬ এএম says : 0
আগে নিজেদেরকে সংশোধন হতে হবে
Total Reply(0)
True Mia ২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৪ এএম says : 0
USA was not able to embargo on Bangladesh if there had been a strong opponent party in Bangladesh Parliament .............
Total Reply(0)
আরমান ২ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৭ পিএম says : 0
বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আপনাকেই অনেক ধন্যবাদ
Total Reply(0)
Sabbir Sarker ২ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৭ পিএম says : 0
সকল ষড়যন্ত্র রুখে দিবে বাংলাদেশ আওয়ামী লীগ ইনশাআল্লাহ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন