বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আফগানদের কাঁদিয়ে দুই যুগ পর ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

আফগানিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে দুই যুগ পর যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। গতপরশু প্রথম সেমিফাইনালে ডার্ক-লুইস মেথড বা বৃষ্টি আইনে ১৫ রানের জয় পেয়েছে ইংলিশ যুবারা।

অ্যান্টিগায় বৃষ্টির কারণে ৪৭ ওভারে নেমে আসা ম্যাচটিতে জর্জ টমাস (৫০), জর্জ বেল (৫৬) ও অ্যালেক্স হর্টনের (৫৩) ফিফটির সুবাদে ৬ উইকেটে ২৩১ রান করে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। ১৩৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ইংলিশরা। তবে বেল ও হর্টনের ৯৫ রানের নিরবচ্ছিন্ন জুটিতে লড়াকু পুঁজি পায় তারা। বেল ধীরগতিতে রান তুললেও দুর্দান্ত এক ক্যামিও উপহার দেন উইকেটরক্ষক হর্টন।
লক্ষ্য তাড়া করতে নেমে এক উইকেটে ৯৪ রান করে ফেলে আফগানিস্তান। এরপরই বড় ধাক্কা খায় তারা। স্কোরবোর্ডে আর ১২ রান জমা পড়তেই আরও তিন উইকটে হারিয়ে বসে আফগানরা। বিদায় নেন দুই নির্ভরযোগ্য ব্যাটার ওপেনার-উইকেটরক্ষক মোহাম্মদ ইশাক (৪৩) ও আল্লাহ নূর (৬০)। তবে ম্যাচটি রোমাঞ্চ ছড়ায় শেষ ৪ ওভারে। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের রান তখন ৬ উইকেটে ১৮৮। জয়ের জন্য শেষ ২৪ বলে আফগানিস্তানের যুবাদের দরকার ছিল ৪৩ রান। কিন্তু আফগানদের থামতে হয় ৯ উইকেটে ২১৫ রান নিয়ে। লেগ-স্পিনার রেহান আহমেদ ৬ ওভারে নিয়েছেন ৪ উইকেট।
১৯৯৮ সালের পর এবারই প্রথম যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড। ৫ ফেব্রুয়ারির ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেতে পারে অস্ট্রেলিয়া বা ভারতকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps