মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

খুবিতে টিএসসি ভবন নির্মাণ কাজের উদ্বোধন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২০ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দীর্ঘ প্রত্যাশিত ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি ভবন নির্মাণকাজ উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টিএসসি নির্মাণকাজের উদ্বোধন করেন।

৫৪ কোটি ৫৭ লাখ ৬৫ হাজার ৫৪০ টাকা ব্যয় সাপেক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবন নির্মাণ কাজটি করছে মাহবুব ব্রাদার্স (প্রা:) লিমিটেড। টিএসসি ভবনে ফ্লোরের মোট আয়তন হবে ১০ হাজার বর্গমিটার, সেখানে থাকবে ১,২০০টি আসন ব্যবস্থা। পদ্মার এপারে এটিই হবে সবচেয়ে বড় টিএসসি ও অডিটরিয়াম। টিএসসি প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে দুই বছর। ৪ তলা বিশিষ্ট এই ভবনে সাধারণ বিদ্যুৎ ব্যবস্থার পাশাপাশি জেনারেটর এবং সোলার সিস্টেম, সিসিটিভি, অগ্নি নির্বাপন যন্ত্র, ৫টি লিফট সুবিধা থাকবে।
নির্মাণকাজ উদ্বোধনকালে প্রোভিসি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের নির্মাণ তত্ত্বাবধান কমিটির সভাপতি, বিশ্ববিদ্যালয়ের অধিকতর অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নির্মাতা প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স (প্রা:) লিমিটেড এর প্রধান প্রকৌশলী এবং সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
নির্মাণকাজের উদ্বোধনের পর সেখানে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস। পরে ভিসি ও প্রো ভিসি পাইল নির্মাণ কাজেরও সূচনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন