বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উইন্ডিজ সিরিজের আগে করোনাজর্জর ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১১ এএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে করোনাভাইরাসের হানায় বিপর্যস্ত ভারতীয় দল। নিয়মিত পরীক্ষায় স্কোয়াডের ৭ জনের শরীরে শনাক্ত হয়েছে এই ভাইরাস। তাদের মধ্যে ক্রিকেটার ৪ জন, সাপোর্ট স্টাফের সদস্য ৩ জন। আক্রান্ত ক্রিকেটাররা হলেন ওপেনার শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও রিজার্ভ তালিকায় থাকা ফাস্ট বোলার নবদিপ সাইনি। এতজন পজিটিভ হওয়ার পর জরুরি ভিত্তিতে দলে যোগ করা হয়েছে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে।
সিরিজের জন্য গত সোমবার আহমেদাবাদের টিম হোটেলে একত্রিত হতে শুরু করেন ভারতীয় ক্রিকেটাররা। হোটেলে ওঠার আগে সবাইকে কোভিড পরীক্ষা করিয়ে আসার নির্দেশনা ছিল। দলে যোগ দেওয়ার পরও দফায় দফায় পরীক্ষা করানো হয় সবার। প্রথম দফার পরীক্ষাতেই পজিটিভ হন ধাওয়ান ও সাইনি। দ্বিতীয় দফা পরীক্ষায় জানা যায় রুতুরাজের আক্রান্ত হওয়ার খবর, তৃতীয় দফা পরীক্ষায় শ্রেয়াস। আক্রান্ত সবাই টিম হোটেলেই আইসোলেশনে আছেন। ভারতীয় সরকারের কোভিড প্রটোকল অনুযায়ী, আক্রান্তদের অন্তত ৭ দিন আইসোলেশনে থাকতে হবে। ওয়ানডে সিরিজের পুরোটাই হয়তো তাই বাইরে থাকতে হবে ধাওয়ানদের।

ভারতীয় বোর্ডের কোভিড প্রটোকল অনুযায়ী, টিম হোটেলে ওঠার পর তিন দিন কোয়ারেন্টিনে থাকার পরই কেবল সুযোগ থাকছে অনুশীলন শুরু করার। নতুন করে সুযোগ পাওয়া মায়াঙ্ক দলে যোগ দিয়েছেন গতকালই। কোয়ারেন্টিন শেষে রোববারের প্রথম ওয়ানডেতে তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। প্রথম ওয়ানডের জন্য ভারতের মূল স্কোয়াড থেকে ব্যাটসম্যান আছে তাই এখন স্রেফ ৫ জন- অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত ও দিপক হুডা। তাদের মধ্যে হুডার এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। স্ট্যান্ড বাই তালিকায় অবশ্য আছেন আরেক ব্যাটসম্যান শাহরুখ খান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন