শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুস্তাফিজের প্রথম ৫, খুনে ইমরুল

বৃষ্টির পর কুমিল্লা ঝড়ে উড়ে গেল চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

শীতকালে বৃষ্টি! চলতি বছর বাংলাদেশে এমন বিরল দৃশ্যের দেখা মিলেছে কয়েক দফা। এবার জোরালো বৃষ্টি আচমকা হানা দিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে। তাতে কিছুটা বিঘ্ন ঘটলেও দমাতে পারেনি কুমিল্লার দাপট। বল হাতে ঝলক দেখিয়ে মুস্তাফিজুর রহমান তুলে নিলেন বিপিএলে নিজের প্রথম ৫ উইকেট, পরে ব্যাট হাতে ঝড় তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ইমরুল কায়েস, ফিফটি তুলে নেন আরেক ওপেনার লিটন দাসও। বৃষ্টি আইনে বিপিএলে গতকাল সন্ধ্যার ম্যাচে কুমিল্লার জয়টি ৯ উইকেটে।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেটে চট্টগ্রাম তোলে ১৩৮ রান। বেরসিক বৃষ্টিতে দুই ওভার কমে আসা ম্যাচে কুমিল্লার লক্ষ্য দাঁড়ায় ১৪৪। ১৬.৩ ওভারে মাত্র এক উইকেট খুইয়েই সে লক্ষ্য পেরিয়ে যায় ইমরুলের দল। অপরাজিত ৮১ রানের ঝড়ো ইনিংস খেলেন এবারের বিপিএলে এদিনই প্রথম ওপেন করা ইমরুল। ৬২ বলে তার অধিনায়কোচিত ইনিংসটি ৬টি চার ও ৫টি ছক্কায় সাজানো। দুর্ভাগ্যজনকভাবে জয় থেকে ৬ রান আগে আউট হওয়া লিটনও ছিলেন মারমুখী। ৩৭ বলে ৫৩ রানের ইনিংসটি ৪টি চার ও ৩টি ছক্কায় মোড়ানো।
তবে টস হেরে ব্যাটিংয়ে নেমে বড় সংগ্রহের দিকে ছুটছিল নতুন অধিনায়ক নাঈম ইসলামের চট্টগ্রাম। প্রথম ওভারেই চ্যাডউইক ওয়ালটন ক্যাচ দিয়ে ফেরার পর আফিফ হোসেন থিতু হয়ে বোল্ড হন ২১ বলে ২৭ রানে। পাওয়ার প্লেতে ১ উইকেটে ৫৫ রান তোলা চট্টগ্রামের সংগ্রহ শতরান পেরোয় দ্বাদশ ওভারে। উইল জ্যাকস এর আগেই স্পর্শ করেন ফিফটি, ৩১ বলে। আসরে এটি তার তৃতীয় হাফসেঞ্চুরি। ১৩তম ওভার চলাকালীন হঠাৎ করেই নামে ঝুম বৃষ্টি। তাতে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। চট্টগ্রামের ঝুলিতে তখন ২ উইকেটে ১০৭ রান।
পরে খেলা শুরু হলে নিজের ধার বাড়িয়ে ফেরা মুস্তাফিজের আঘাতে ক্ষত-বিক্ষত হয় চট্টগ্রামের ব্যাটিং লাইনআপ। যার শুরুটা হয় উইলসে দিয়েই। আর মাত্র ৬ রান করেই কাটার মাস্টারের বলে ডি ককের হাতে ধরা পড়েন এই ইংলিশ ওপেনার। পরে একে একে শামীম (২৭), বেনি হাওয়েল (৩), নাঈম (৩), মেহেদী হাসান মিরাজকে (৪) ফেরান জাতীয় দলের তারকা এই পেসার। ইমরুলের নেতৃত্বাধীন কুমিল্লার হয়ে এদিন প্রথমবারের মতো এবারের বিপিএলে নেমেছিলেন ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন ও ইংল্যান্ডের মঈন আলী। তবে এই দুই তারকা ম্যাচে কোনো প্রভাব রাখতে পারেননি।

ক্যাপশন : ব্যাট হাতে ইমরুল, বল হাতে মুস্তাফিজ- এক ফ্রেমে কুমিল্লার দুই জয়ের নায়ক। গতকাল মিরপুরে -ইনকিলাব

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন