শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাসেলে হোঁচট মোহামেডানের

জয়ে শুরু চট্টগ্রাম আবাহনীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

এক নজরে ফল

মোহামেডান ১-১ শেখ রাসেল
চট্ট.আবাহনী ২-১ রহমতগঞ্জ


ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রে হোঁচট খেল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়ে জয়ে লিগ শুরু করল চট্টগ্রাম আবাহনী লিমিটেড। গতকাল বিকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শেখ রাসেলের বিপক্ষে শুরুতে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি মোহামেডান। ফলে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় সাদাকালোদের। মোহামেডানের পক্ষে মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে ও রাসেলের কিরগিজস্তানী ডিফেন্ডার আইজার আখমাতভ একটি করে গোল করেন।
কাল মোহামেডান-রাসেলের লড়াইটি ছিল বেশ নাটকীয়। প্রথমার্ধে মোহামেডান এগিয়ে যাওয়ার সঙ্গে রাসেলের দশ জনের দলে পরিণত হওয়া। দ্বিতীয়ার্ধে দশ জনের দলে পরিণত হয় মোহামেডানও। আর পিছিয়ে থেকে শেষ পর্যন্ত গোল আদায় করে ম্যাচে সমতা আনে শেখ রাসেল। সব মিলে দারুণ এক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে টঙ্গীতে। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই রাসেলের বক্সে ঢুকে দারুণ শট নেন মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে। তবে বল জালে জড়ায়নি। ম্যাচের ২৩ মিনিটে গোল পায় সাদাকালোরা। এসময় বাঁ প্রান্ত দিয়ে করা মোহামেডানের একটি আক্রমণ প্রতিহত করেন রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ফিরতি বলে জটলা থেকে দিয়াবাতে হেড নিলে বল রাসেলের জালে আশ্রয় নেয় (১-০)। গোলের আগে পোস্টের কাছে হাত দিয়ে বল ঠেকাতে গিয়েছিলেন রাসেল ফরোয়ার্ড সাদ উদ্দিন। রেফারি তাকে দ্বিতীয় হলুদ কার্ড (লাল কার্ড) দেখালে দশ জনের দলে পরিণত হয় শেখ রাসেল। এর কিছুক্ষণ আগেই মোহামেডানের ফরোয়ার্ড জাফর ইকবালকে ফাউল করে প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন সাদ। ৬৭ মিনিটে রহমত মিয়াকে ফাউল করেন মোহামেডানের ডিফেন্ডার মাসুদ রানা মৃধা। ফলে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ফলে বাকি সময় দু’দলকেই দশজন করে ফুটবলার নিয়ে খেলতে হয়। তবে দশজনের দলে পরিণত হওয়ার পরও হাল ছেড়ে দেয়নি শেখ রাসেল। গোল আদায় করে ঠিকই ম্যাচে ফিরে তারা। ৮৪ মিনিটে রহমতের কর্ণারের বল বক্সে পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন শেখ রাসেলের কিরগিজস্তানী ডিফেন্ডার আইজার আখমাতভ (১-১)। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ১-১ ব্যবধানে ড্র করে মাঠ ছাড়ে দুই দল।
এদিকে কাল একই সময়ে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে শুরুতে পিছিয়ে থেকেও চট্টগ্রাম আবাহনী ২-১ গোলে হারায় রহমতগঞ্জকে। চট্টগ্রামের পক্ষে নাইজেরিয়ান ফরোয়ার্ড ইবিমোবোই থ্যাঙ্কগড ও স্থানীয় মিডফিল্ডার রুবেল মিয়া একটি করে গোল করেন। রহমতগঞ্জের হয়ে একমাত্র গোলটি করেন ঘানার ফরোয়ার্ড ফিলিপ আযহা। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ৪ মিনিটে গোল আদায় করে নেয় রহমতগঞ্জ। এসময় অফসাইড ফাঁদ ভেঙে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন ফিলিপ (১-০)। ৫৩ মিনিটে ইবিমোবোই থ্যাঙ্কগড প্লেসিং শটে গোল করে চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরান (১-১)। আর ৭২ মিনিটে সতীর্থের ক্রস থেকে বল পেয়ে বদলি মিডফিল্ডার রুবেল মিয়া দারুণ হেডে গোল করে ব্যবধান বাড়ান (২-১)। বাকি সময় লিড ধরে রেখে জয় নিয়েই মাঠ ছাড়ে চট্টগ্রামের দলটি। আজ লিগের কোন ম্যাচ নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন