শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্রাফেটেই হার দেখছে পাকিস্তান

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইতিহাস বলছে- দুইশ’র চেয়ে কম রানের লক্ষ্যে টেস্টে কখনো হারেনি ওয়েস্ট ইন্ডিজ। ওদিকে পাকিস্তান অনুপ্রেরণা খুঁজছে ২০১২ সালে এই আরব আমিরাতেই চতুর্থ ইনিংসে ইংল্যান্ডকে ৭২ রানে গুঁটিয়ে দিয়ে স্মরণীয় সেই জয় থেকে। তবে চতুর্থ দিন শেষে এগিয়ে উইন্ডিজই। আজ জয়ের জন্য তাদের প্রয়োজন মাত্র ৩৯ রান, পাকিস্তানের ৫ উইকেট।
দ্বিতীয় ইনিংসে ৪৮ রানে ৪ উইকেট হারানো পাকিস্তান জবাব দিচ্ছিল ভালোই। প্রথম সেশন তারা পার করে শুধুমাত্র সরফরাজ আহমেদের (৪২) উইকেটটি হারিয়ে। কিন্তু বিরতির পর উঁইয়ের ঢিবির মত হুড়মাড় করে ভেঙে পড়ে পাক লোয়ার অর্ডার। ৩৩ রানেই হারায় শেষ ৫ উইকেট। এর মধ্যে আবার ৩ উইকেট যায় ৪ রানে, ১৮ বলের এক স্পেলে। ব্যক্তিগত ৯১ রানে আজহার আলি ফিরতেই লাগে এই মড়ক। মোহাম্মাদ আমির রান আউট হন দৃষ্টিকটূভাবে। এরপরও পাকদের সংগ্রহ ২০৮ রানে পৌঁছে জুলফিকার ৭ বলে এক ছক্কা চারে ১৫ রান করায়। ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট তুলে নিয়ে দ্বিতীয় ইনিংসের সেরা বোলার অধিনায়ক জেসন হোল্ডার।
জবাবে মিসবাহ’র দলকে শুরুটা করতে হত দুর্দান্তভাবে। কিন্তু প্রথম ওভারেই তৃতীয় সিøপ থেকে লিওন জনসনের ক্যাচ ফেলে দেন অধিনায়ক নিজে। আমিরের পরের ওভারে আবারো প্রথম সিøপ থেকে হাত গলে বল মাটিতে ফেলেন সামি আসলাম। শেষ পর্যন্ত ইয়াসির শাহ এসেই স্বস্তি এনে দেন পাক শিবিরে। ইয়াসিরের ৩ ও ওহাব রিয়াজের ২ উইকেটে ৬৭ রানে ৫ উইকেটে পরিণত হয় উইন্ডিজের স্কোর। মনে হচ্ছিল এই বুঝি ম্যাচটা ফসকে গেল ক্যারিবিয়দের হাত থেকে। কিন্তু অপর প্রান্তে যে তখনও আস্থার প্রতীক হয়ে ছিলেন প্রথম ইনিংসে পাকিস্তানের সেই দুশ্চিন্তার নাম ক্রেইগ ব্রাফেট। টেস্টে ব্যাট ক্যারি করা পঞ্চম ক্যারিবিয়ান ৪৪ রানে অপরাজিত আছেন শেন ডরিচকে নিয়ে ৪৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন