বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হিজাবের বিরুদ্ধে রায় দেয়ার এখতিয়ার কারো নেই- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৭ পিএম

ভারতের কর্ণাটক প্রদেশের একটি স্কুলে হিজাব পরে প্রবেশ নিষেধে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, হিজাবের বিরুদ্ধে রায় দেয়ার এখতিয়ার কারো নেই। হিজাব মুসলিম নারীদের ধর্মীয় ও নাগরিক অধিকার। এ অধিকার খর্ব করে ভারতের কর্ণাটক আদালত রায় দিলে বিশ্বব্যাপী এর প্রতিবাদের বিক্ষোভ ছড়িয়ে পরবে।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, হিজাব মানুষের নাগরিক অধিকার। এ অধিকার কেড়ে নেয়ার সাধ্য কারো নেই। তিনি বলেন, বিশ্বব্যাপী যখন ইসলামের সৌন্দর্যে আকৃষ্ট হয়ে প্রতিনিয়ত মানুষ ঝুঁকছে, পর্দা ও হিজাবের আকৃষ্ট হয়ে ইসলাম গ্রহণ করছে। সে মুহুর্তে ভারতের বিভিন্ন প্রদেশে হিজাবের বিরুদ্ধে অবস্থান ধর্মীয় অনুভুতিতে আঘাতের শামিল। ইসলাম একটি পরিপূর্ণ ও পূর্ণাঙ্গ জীবন বিধান। ইসলাম পৃথিবীতে এসেছে বিজয়ের জন্য। ইসলাম পৃথিবীতে আছে থাকবে। ইসলাম ধ্বংসের সাধ্য কোরো নেই। তিনি কর্ণাটকে মুসলিম নারীদের হিজাব পরিধানে নিষেধাজ্ঞা তুলে নিয়ে স্বাধীনভাবে যার যার ধর্ম পালনের সুযোগ দেয়ার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়া একই বিষয়ে আরো বিবৃতি দিয়েছেন, আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল হাদীস আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দিন আশরাফী, মহাসচিব সৈয়দ মসিহুদ্দৌলা ও নির্বাহী মহাসচিব মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps