শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বালিশ-চাদরের রঙের মান দেখতে জার্মানি যাচ্ছেন বেনজীর আহমেদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫৯ পিএম

পুলিশ সদস্যদের জন্য বিছানার চাদর ও বালিশের কভার কিনবে পুলিশ সদর দপ্তর। সে কাপড়ে যে রং ব্যবহার করা হবে, সেই রঙের কারখানা দেখতে জার্মানি যাচ্ছেন দুজন পুলিশ ও একজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা। এই পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজন পুলিশ প্রধান আইজিপি ড. বেনজীর আহমেদ, অন্যজন তাঁর স্টাফ অফিসার মাসুদ আলম। এ দলের আরেকজন হলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. ফিরোজ উদ্দিন খলিফা। গত সোমবার ওই তিন কর্মকর্তার সফরসংক্রান্ত সরকারি আদেশ জারি হয়েছে।
জননিরাপত্তা বিভাগের উপসচিব মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, বালিশের কভারসহ ডাবল সাইজের এক লাখ বিছানার চাদরের জাহাজীকরণ নিশ্চিত করতে এই তিন কর্মকর্তা ৯ দিনের জন্য জার্মানি যাচ্ছেন। পাশাপাশি তাঁরা কারখানা পরিদর্শন করবেন। ২ থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে তাঁরা এই সফর করবেন। এই সফরে বাংলাদেশ সরকারের কোনো আর্থিক সংশ্লিষ্টতা নেই।
জার্মানি সফর সম্পর্কে জানতে চাইলে আজ বুধবার উপসচিব মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার আজকের পত্রিকা'কে বলেন, ‘এই কেনাকাটার চুক্তি বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কিছুই জানে না। স্বরাষ্ট্র মন্ত্রণালয় শুধু তাঁদের বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছে।’
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলছে, গত ২৭ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ফ্যাক্টরি অ্যাকসেপ্টেন্স টেস্টের (এফএটি) জন্য জার্মানি যাওয়ার জন্য অনুমতি চাওয়া হয়। সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একজন মনোনীত প্রতিনিধি দিতে বলা হয়। এই কেনাকাটার জন্য নাইস ফেব্রিকস প্রসেসিং লি. নামের একটি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে পুলিশ। প্রতিষ্ঠানটি নোমান গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান।
চুক্তির বিষয়টি জানতে চাইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পুলিশ) জাহাঙ্গীর আলম আজকের পত্রিকাকে বলেন, ‘কত টাকার চুক্তি, কাদের সঙ্গে হয়েছে—এসব বিষয়ে তাঁরা কিছু জানেন না। যা জানার পুলিশ সদর দপ্তর জানে।’
পুলিশ সদর দপ্তরের ডিআইজি (লজিস্টিক) তওফিক মাহবুব বলেন, ‘তিনি পুলিশ সপ্তাহ নিয়ে ব্যস্ত থাকায় এই কেনাকাটা দেখেছেন অতিরিক্ত ডিআইজি লজিস্টিক আতাউল কিবরিয়া। অবশ্য তাঁর সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Mohammed Yasine Chowdhury ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫০ পিএম says : 0
আল্লাহ পাক এই জাতিকে হেফাজত করুন আমিন
Total Reply(0)
Jamal Miah ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫১ পিএম says : 0
নিউজটাকে ভিন্ন ভাবে হেডলাইন দিলেন। একটি বাহিনীর জন্য ৩০ কোটি টাকার চাদর কেনা হবে, সেখানে কাপড়ের মান অবশ্যই দেখতে হবে, তাছাড়া বিদেশ গমনের ব্যায় রপ্তানি সংস্থা বহন করবে, সরকার এর কোন অর্থ বহন করবে না এটা আপনার নিউজের ভিতরেই লিখেছেন, কিন্তু হেডলাইন কেন এমন ভিন্ন লিখা।
Total Reply(0)
Hawladar Jahangir Alam ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫১ পিএম says : 0
শুভকামনা রইলো স্যারদের জন্য
Total Reply(0)
Nasir Uddin ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫২ পিএম says : 0
এগুলো বাংলাদেশে কি তৈরী হয় না।
Total Reply(0)
ইলিয়াস আহমেদ ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫২ পিএম says : 0
ভালো মানের চাদর ও বালিশের অনেক অভাব। আশা করা জায় ভালো মানের কিছু বালিশ ও চাদর আসবে।
Total Reply(0)
Aamin Parvez ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫২ এএম says : 0
বাংলাদেশে কী ভালো মানের কাপড় নেই। যেই জায়গায় পৃথিবীর বড় বড় দেশ গুলো আমাদের দেশের কাপড় ব্যবহার করে। আর তারা যাচ্ছে জার্মানি থেকে কাপড় আনতে.. কী বলবো আর আমাদের অনেক টাকা হয়ে গেছে দেখা যাচ্ছে.. ????????????
Total Reply(0)
jack ali ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০২ পিএম says : 0
They have taken our country as if their personal property.
Total Reply(0)
akhtaruz zaman ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৫ পিএম says : 0
আমাদের দেশ থেকে ইউরোপ আমেরিকায় পোষাক রপ্তানী হয়! আমার মনে হয় নিজ দেশেই কোন টেক্সটাইল কোম্পানির কাছ থেকে পণ্য নিলে দেশেরই বেশি উপকার হতো!
Total Reply(0)
Md faruk ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৯ পিএম says : 0
এত্তো নিম্নমানের বালিশের কভার ও চাদর বাংলাদেশের টেক্সটাইলকোম্পানীগুলো বানায়না। কারণ তারাতো জার্মানি যাচ্ছে কমদামে কেনা-কাটার জন্য, সাথেসাথে রাষ্ট্রীয় খরচ ছাড়াই কোম্পানীর খরচে তাদের বিদেশ বেড়ানোর খাহেশ মিটে গেল তাইনা.........?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন