শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন দল গুজরাট টাইটান্সের নেতৃত্বে হার্দিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ভারতের টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী আসরে খেলবে ১০টি দল, নতুন দুই ফ্র্যাঞ্চাইজি হিসেবে আসরে অন্তর্ভূক্ত হয়েছে লক্ষেèৗ এবং আহমেদাবাদ। নতুন দল হিসেবে লক্ষেèৗ সুপারজায়ান্টসের নাম জানা গিয়েছিল আগেই। এবার নিজেদের দলের নাম ঘোষণা করল আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজিও, আসরে তাদের দল খেলবে গুজরাট টাইটান্স নামে।
আইপিএলের এবারের আসর হতে যাচ্ছে টুর্নামেন্টের ১৫তম আসর। আগামীকাল ও পরশু হায়দরাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আসরের মেগা নিলাম। তার তিন দিন আগেই নিজেদের দলের নাম ঘোষণা করলো আহমেদাবাদের ফ্র্যাঞ্চাইজিটি। নিলামের আগেই তিনজন ক্রিকেটারকে বেছে নেওয়ার সুযোগ ছিল নতুন দুইটি ফ্র্যাঞ্চাইজির কাছে। আহমেদাবাদ বেছে নিয়েছে হার্দিক পান্ডিয়া, রশিদ খান এবং শুবমান গিলকে। গুজরাট টাইটান্সের নেতৃত্বে থাকবেন অলরাউন্ডার হার্দিক।
এবারের আসরে বেশ মোটা অঙ্কের পারিশ্রমিক পাবেন গুজরাট টাইটান্সের তিন ক্রিকেটার। হার্দিক এবং রশিদ ১৫ কোটি রুপি করে পাবেন, অন্যদিকে গিল পাবেন ৮ কোটি রুপি। পান্ডিয়া এবং রশিদ দুইজনই সর্বশেষ আসরে ১১ কোটি রুপি করে পেয়েছিলেন, অন্যদিকে গিল পেয়েছিলেন ১.৮ কোটি রুপি। এছাড়া আহমেদাবাদের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ভারতের কিংবদন্তি পেসার আশিষ নেহরা। মেন্টরের ভূমিকায় থাকবেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেন।
এবারের আসরের আইপিএলে বেশ কিছু নতুন নিয়মের দেখা মিলছে। সবসময় ৮ দলের লড়াই এবার বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ এ, নতুন দুই দল লক্ষে্নৈ সুপারজায়ান্টস এবং গুজরাট টাইটান্সের অন্তর্ভূক্তি অবশ্যই নতুন মাত্রা যোগ করতে যাচ্ছে টুর্নামেন্টে। এছাড়াও পুরোনো ৮টি দল এবার ৪ জন করে ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ পেয়েছিল। যাদেরকে দলগুলো ছেড়ে দিয়েছে তাদের মধ্যে থেকে তিনজন করে বেছে নেওয়ার সুযোগ পেয়েছিল নতুন দুইটি ফ্র্যাঞ্চাইজি। বাকি সব ক্রিকেটারদেরকে নিয়েই আয়োজিত হবে এবারের আসরের নিলাম। তাই ধারণা করা যাচ্ছে প্রায় নতুন চেহারার দল নিয়েই মাঠে নামবে দলগুলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন