বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লাল কার্ডের ম্যাচে মোহামেডানের স্বস্তি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) লাল কার্ডের ম্যাচে কষ্টের জয় পেয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল বিকালে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহামেডান ১-০ গোলে হারায় নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মালির ফরোয়ার্ড অধিনায়ক সোলায়মানে দিয়াবাতে।
আগের ম্যাচে অপেক্ষাকৃত শক্তিশালী শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে দিয়াবাতের গোলে প্রথমে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি সাদাকালোরা। তবে এবার আর সেই ভুল করেনি মোহামেডান। দ্বিতীয়ার্ধে গোলের দেখা পেয়ে ম্যাচের শেষ মূহূর্ত পর্যন্ত লিড ধরে রেখে দশজনের স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে ঐতিহ্যবাহীরা। লিগের প্রথম ম্যাচে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারিয়ে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছিল নবাগত স্বাধীনতা সংঘ। তবে মোহামেডানের বিপক্ষে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি দলটি। তারপরও ৭৬ মিনিট পর্যন্ত তারা আটকে রেখেছিল সাদাকালোদের। এক্ষেত্রে বাহবা দিতে হয় স্বাধীনতা ক্রীড়া সংঘের রক্ষণভাগকে। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেললেও স্বাধীনতার ডিফেন্ডারদের প্রতিরোধের মুখে একটির বেশি গোল করতে পারেনি মোহামেডান।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় মোহামেডান। ৩ মিনিটে জাফর ইকবালের কর্নার থেকে উড়ে আসা বলে ইয়াসমিন হেড নিলে তা ক্রসবারের উপর দিয়ে চলে যায়। প্রথম সুযোগ নষ্ট হয় মোহামেডানের। ম্যাচের ১৫ মিনিটে শাহরিয়ার ইমনের ক্রসে সোলায়মানে দিয়াবাতে ফ্লিক করতে চেয়েছিলেন। কিন্তু ঠিকঠাক বলে সংযোগ ঘটাতে পারেননি তিনি। বিরতির আগে স্বাধীনতার বসনিয়ান ফরোয়ার্ড নেদো তুর্কোভিচ দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। ফলে গোলশূন্য শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই নিজেদের আধিপত্য ধরে রেখে একের পর এক সুযোগ সৃষ্টি করে মোহামেডান। কিন্তু গোলের জন্য অপেক্ষায় থাকতে হয় তাদের। অবশেষে কাঙ্খিত গোলের দেখা মেলে ম্যাচের ৭৭ মিনিটে। এসময় আশরাফুল হকের লম্বা থ্রোইন থেকে জটলার মধ্যে বল পেয়ে আলতো টোকায় গোল করে মোহামেডান সমর্থকদের মুখে হাসি ফোটান সোলায়মানে দিয়াবাতে (১-০)। পিছিয়ে যাওয়ার পর ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা করে স্বাধীনতা। কিন্তু তারা তা পারেনি। উল্টো ম্যাচের ৮৬ মিনিটে দশজনের দলে পরিণত হয় নবাগতরা। এসময় জাফর ইকবালকে ফাউল করে দ্বিতীয় হলুদের সঙ্গে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন স্বাধীনতা ক্রীড়া সংঘের ডিফেন্ডার হাসান মুরাদ। তবে ১০ জনের স্বাধীনতার বিপক্ষে ব্যবধান বাড়াতে পারেনি শন লেনের মোহামেডান। ফলে ১-০ গোলের কষ্টের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। দুই ম্যাচে মোহামেডানের সংগ্রহ ৪ পয়েন্ট। সমান ম্যাচে স্বাধীনতা পেয়েছে ৩ পয়েন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন