বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

বিআইডব্লিউটিএর বিরুদ্ধে নদী রক্ষার নামে সম্পত্তি দখলের অভিযোগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৫ পিএম

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বিরুদ্ধে নদী রক্ষার নামে অবৈধভাবে ব্যক্তি মালিকানাধীন রেকর্ড সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে ব্যক্তি মালিকানাধীন সম্পত্তির মালিকদের পক্ষে হাজী মো. আব্দুল ওয়াছেক এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অধীনে উত্তরখান থানা তথা ৪৬নং ওয়ার্ডের মৌসাইদ, উজামপুর, নির্নিচক ও উত্তরখান মৌজার অধিবাসী। বিআইডাব্লিউটিএ তুরাগ নদীর তীর দিয়ে সীমানা পিলার ও ওয়াকওয়ে নির্মাণ কাজ করছে। প্রকৃত পক্ষে ওই কাজটি বা ওয়াকওয়ে নদীর তীর দিয়ে সম্পূর্ণ করার কথা। কিন্তু বিআইডব্লিউটিএ ওই কাজ উল্লেখিত মৌজার বাসিন্দাদের সিএস, এসএ, আরএস ও মহানগর জরিপ খতিয়ানের ভোগ দখলীয় সম্পত্তির উপর নদীর সীমানা থেকে ৫০ থেকে ১০০ ফুট এবং মৌসাইদ মৌজার নাল ও বোর জমিতে ২৫০ থেকে ৩৫০ ফুট ভিতর দিয়া ওয়াকওয়ে নির্মাণ করছে। যাহা নদী রক্ষা কমিশন আইন ২০১৩ (২৯ নং আইন) আইন বহির্ভূত এবং বাংলাদেশ সংবিধানের আর্টিকেল নং ১০২ নির্দেশনা লঙ্ঘন।

আব্দুল ওয়াছেক বলেন, খতিয়ানভুক্ত ও খাজনা পরিশোধিত ব্যক্তি মালিকানাধীন সম্পত্তির উপর কোনো নোটিশ ছাড়া এবং অধিগ্রহণ ছাড়া অন্যায় ভাবে সরকারি কাজের অজুহাত দিয়ে ও প্রভাব খাটিয়ে এলাকার জমির মালিকদের হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে কাজ করে যাচ্ছে সরকারের এই প্রতিষ্ঠানটি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা জানি প্রধানমন্ত্রী কখনো এই ধরনের অবৈধ কাজকে সমর্থন করেন না। বরং তিনি গরিব, নিরীহ ও অসহায় মানুষের পাশে থেকে অধিকার ফিরিয়ে দেন। তাই প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন, ঠিকাদারদের স্বার্থ রক্ষা না করে সম্পত্তির মালিকদের স্বার্থ রক্ষা করেন। প্রয়োজনে আইন অনুযায়ী অধিগ্রহণের ব্যবস্থা গ্রহণ করেন। সংবাদ সম্মেলনে রেকর্ডিয় ব্যক্তি মালিকানাধীন সম্পত্তির মালিকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps