শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

সোনালী ব্যাংকে নয়া ৩ জেনারেল ম্যানেজার

প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তাকে সম্প্রতি পদোন্নতি দিয়ে জেনারেল ম্যানেজার করা হয়েছে। নতুন এই ৩ জেনারেল ম্যানেজার হলেন, মো. সবুর উদ্দিন, মো. আতাউর রহমান ও মেসবাহউদ্দিন আহমেদ। নিচে সংক্ষিপ্তাকারে তাদের পরিচিতি তুলে ধরা হলো-বি. স.
মো. সবুর উদ্দিন
অর্থনৈতিক রিপোর্টার : মো. সবুর উদ্দিন সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়ে ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেড এর চীফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগদান করেছেন। পদোন্নতির পুর্বে তিনি ব্যাংকের মিরপুর প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগ থেকে ১৯৮৩ স্নাতকোত্তর সম্পন্ন করে ১৯৮৪ সালে সোনালী ব্যাংক লিমিটেড এ সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। দীর্ঘ ৩২ বছরের কর্মজীবনে ব্যাংকের বিভিন্ন শাখা, আঞ্চলিক ও প্রিন্সিপাল প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দেশ ও বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনার ও ওয়ার্কসপে অংশগ্রহণ করেন। মো. সবুর উদ্দিন ১৯৫৭ সালে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার শরীফ বাড়ি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক মো. আতাউর রহমান
মো. আতাউর রহমান সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতির পুর্বে প্রধান কার্যালয়ের ঝ্্ুঁকি ব্যবস্থাপনা বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পদোন্নতির পর তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে ১৯৮৩ সনে স্নাতকোত্তর সম্পন্ন করে ট্যালেন্টপুলে ১৯৮৪ সালে সোনালী ব্যাংক লিমিটেড এ সিনিয়র অফিসার (অন প্রবেশন) হিসেবে যোগদান করেন। দীর্ঘ ৩২ বছরের কর্মজীবনে ব্যাংকের বিভিন্ন শাখা, আঞ্চলিক ও প্রিন্সিপাল প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। আতাউর রহমান সোনালী ব্যাংক লিমিটেড ইউকে এর ট্রেইনি অফিসার এবং সোনালী এক্সচেঞ্জ কোম্পানী ইনকরপোরেট, নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র এর প্রেসিডেন্ট ও সিইও হিসেবেও দায়িত্ব পালন করেন।
মেজবাহউদ্দিন আহমেদ
মেজবাহউদ্দিন আহমেদ সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার হিসেবে সম্প্রতি পদোন্নতি পেয়েছেন। পদোন্নতির পূর্বে প্রধান কার্যালয়ের আন্তর্জাতিক বাণিজ্য অর্থায়ন বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পদোন্নতির পর তিনি ব্যাংকের জেনারেল ম্যানেজার’স অফিস রংপুর এ যোগদান করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে ১৯৮২ সনে কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করে ১৯৮৪ সালে সোনালী ব্যাংক লিমিটেড এ সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিান দীর্ঘ ৩২ বছরের কর্মজীবনে ব্যাংকের বিভিন্ন এডি ও কর্পোরেট শাখার প্রধান হিসেবে সুনাম, দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি কর্মজীবনের শুরু থেকেই অদ্যাবধি আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ে দক্ষতার সাথে কাজ করে গেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps