বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

দু’বছরের গবেষণার পর বাজারে এলো কালার চেঞ্জিং স্মার্টফোন ভি২৩ ৫ জি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০২ পিএম

স্মার্টফোনের ডিজাইনটিও স্মার্ট এখন হওয়া চাই। আগে দর্শনধারী, পরে গুনবিচারী। ওই চিন্তায় শুরুতেই উতরে যাচ্ছে ভিভো ভি২৩ ৫জি। হাতে নেওয়ার পর একে একে বেরিয়ে আসছে স্মার্টফোনটির নানা গুণ।

নতুন এই স্মার্টফোনটির বডি সূর্যরশ্মিতে গেলে দুটো রঙে পরিবর্তিত হতে থাকবে। সূর্যরশ্মিতে গেলে ৩ সেকেন্ডের মধ্যে নীলাভ সবুজ রঙ ধারণ করবে স্মার্টফোনটি। আর তার কিছুক্ষণ পর একই স্মার্টফোনে আসবে সুন্দর সোনালী রঙ।

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো বলছে, অসাধারণ এই ডিজাইনটি বাজারে আনতে দুই বছর ধরে গবেষণা করেছেন তাঁরা ।

সম্প্রতি এক জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হয় ভিভো ভি২৩ ৫জি স্মার্টফোনের । এ সময় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশের সংগীত জগৎ ও নাট্যজগতের অনেক তারকারা ।

ভি২৩ ৫জি স্মার্টফোনটির আরো এক চমক রয়েছে এর সেলফি ক্যামেরায় । ভিভো ভি২৩ ৫জি'তে রয়েছে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা; যা বাজারে বর্তমানে থাকা সেলফি ক্যামেরাগুলোর মধ্যে সবচেয়ে বড় । এছাড়াও এই ফ্রন্ট ক্যামেরায় যুক্ত হয়েছে আই অটো ফোকাস প্রযুক্তি, যা স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে ভিভোর নিজস্ব উদ্ভাবন।

রিয়ারে রয়েছে ৬৪ মেগাপিক্সেল জি ডব্লিউ১ সুপার- সেন্সিং ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা।

স্মার্টফোনটির র‌্যাম ৮ জিবি ও রম ১২৮ জিবি। ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সঙ্গে রয়েছে ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। প্রসেসর হিসেবে স্মার্টফোনটিতে থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর।

৭ দশমিক ৩৯ মিলিমিটারের স্লিম বডি ও ওয়ান পিস মেটাল ফø্যাট ফ্রেম ডিজাইন মডেলটিকে দূর্দান্ত এলিগেন্ট লুক দিয়েছে।

ইন্ডাস্ট্রি লিডিং এই সেলফি স্মার্টফোন নিয়ে ইতিমধ্যেই তুমুল আলোচনা হচ্ছে দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোতে । প্রশংসা কুঁড়িয়েছে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ডে । গ্লোবাল গণমাধ্যমগুলোর সূত্র অনুসাওে স্মার্টফোনটি মধ্যপ্রচ্যের দেশগুলোতেও উদ্বোধন করার পরিকল্পনা করছে ভিভো ।

কালার চেঞ্জিং প্রযুক্তি থাকলেও সাধারণ অবস্থায় ভিভো ভি২৩ ৫জি মিলবে দুইটি রঙে। স্টারডাস্ট ব্ল্যাক এবং সানশাইন গোল্ড। স্মার্টফোনটি কিনতে খরচ পড়বে ৩৯,৯৯০ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps