বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

হেনরি আগুনে ভস্মীভুত দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

সবশেষ টেস্টেও ম্যান অব দা ম্যাচ। তার পরও সুযোগের অপেক্ষায় হাপিত্যেশ করতে হয় ম্যাট হেনরিকে। নিউজিল্যান্ডের তারকা সমৃদ্ধ পেস আক্রমণে টেস্ট খেলার সুযোগ তার হয় কালেভদ্রে। এবারও মাঠে নামতে পারলেন ট্রেন্ট বোল্ট ছুটিতে থাকায়। সেই সুযোগটা কাজে লাগালেন আগুন ঝরা বোলিংয়ে। হেনরির বোলিং তোপে উড়ে গেল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ক্রাইস্টচার্চে ৯৫ রানেই শেষ দক্ষিণ আফ্রিকার ইনিংস। ৯০ বছর পর টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে একশর নিচে গুটিয়ে গেল তারা।
উইকেটে হালকা ঘাসের ছোঁয়া আছে বটে। তবে সবুজের গালিচা নয়। হ্যাগলি ওভালে ওর চেয়েও সবুজ উইকেট থাকে অনেক সময়ই। তবে বাতাসে সুইং করেছে বল, উইকেটে মিলেছে সিম মুভমেন্ট। বাড়তি বাউন্স তো এখানে থাকেই। সবকিছুই কাজে লাগিয়ে প্রোটিয়া ব্যাটিংয়ের জন্য বিভীষিকা হয়ে ওঠেন হেনরি। স্কিলফুল বোলিংয়ের দারুণ প্রদর্শনীতে ৭ উইকেট নেন তিনি ¯্রফে ২৩ রান দিয়ে। টেস্টে তার ক্যারিয়ার সেরা তো বটেই, ১৫ টেস্টের ক্যারিয়ারে ইনিংসে ৫ উইকেটই পেলেন প্রথমবার। ৭৯ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ারেও তার সেরা বোলিং এটি।
এই পারফরম্যান্সে তার নাম লেখা হয়ে যায় রেকর্ড বইয়েও। দেশের মাঠে নিউজিল্যান্ডের সেরা বোলিংয়ের রেকর্ডে স্পর্শ করেন কিংবদন্তি স্যার রিচার্ড হ্যাডলিকে। ১৯৭৬ সালে ওয়েলিংটনে ভারতের বিপক্ষে ২৩ রানে ৭ উইকেট নিয়েছিলেন হ্যাডলি। ব্যাটিংয়ে নেমে পরে নিউজিল্যান্ডও খুব দাপট দেখাতে পারেনি। তবে দক্ষিণ আফ্রিকার চেয়ে ঢের ভালো হয়েছে ব্যাটিং। লিডও নেওয়া হয়ে গেছে কিউইদের। দিন শেষ করেছে তারা ৩ উইকেটে ১১৬ রান নিয়ে। নিউজিল্যান্ডের জন্য এটি একটি পরীক্ষার ম্যাচ। ২০০৮ সালের পর প্রথমবার একইসঙ্গে তারা পাচ্ছে না রস টেইলর, কেন উইলিয়ামসন ও বোল্টকে। টেইলর এখন অবসরে, চোট নিয়ে বাইরে অধিনায়ক উইলিয়ামসন আর পিতৃত্বকালীন ছুটিতে বোল্ট। পরীক্ষার শুরুটা তাদের হলো বেশ ভালো।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps