বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মদ হালালের চেষ্টা করছে এই সরকার : ইসলামী আন্দোলন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪১ পিএম

ইসলাম মদকে হারাম করেছে। শেখ মুজিবুর রহমান দেশে মদ নিষিদ্ধ করেছিলেন। আর এই সরকার তা হালালের চেষ্টা করছে। যারা শেখ মুজিবের আদর্শ ধারণ করেন, তাদেরও উচিত রাস্তায় নামা, মদ নিষিদ্ধের দাবিতে সোচ্চার থাকা।

আজ শুক্রবার দুপুরে জুমার পর রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম এসব কথা বলেন । ভারতে হিজাব নিষিদ্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, মদ পান ও বিক্রয় সংক্রান্ত সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে দলটি বিক্ষোভ মিছিলের আয়োজন করে। মিছিলের আগে দলটির সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফয়জুল করীম বলেন, ভারতের একটি অঙ্গরাজ্যে হিজাব নিষিদ্ধ করা হয়েছে। মুসলিমদের বিচ্ছিন্ন কোনঠাসা করার চেষ্টা চলছে। মোদি সরকারকে বুঝিয়ে দিতে হবে মুসলিমরা কখনো মাথা নত করে না। তিনি বলেন, ‘কাদিয়ানিদের সাংবিধানিকভাবে নিষিদ্ধ করতে হবে৷ তারা বাংলাদেশে থাকতে পারবে, তবে মুসলিম জামাত হিসেবে নয়। আজ দেশে ইসলামী নেতাদের জেলে আটকে রাখা হচ্ছে। রাজনীতি করার অধিকার তো সাংবিধানিক। দ্রুত তাদের ছেড়ে দেওয়া হোক। চট্টগ্রামে বইমেলায় ইসলামী বই নিষিদ্ধ করা হয়েছে মুসলমান সংখ্যাগরিষ্ট দেশে ইসলামী বই বই মেলায় বিক্রি হবে না এটা সহ্য করা যায় না।

মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, চাল ডাল তেলের দাম বাড়ছে। মধ্যবিত্তের লোকজনও লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য কিনছে। সেদিকে সরকারের ভ্রুক্ষেপ নাই। অথচ পেটুকরা কিভাবে পেটটা ভরবে সেদিকেই বেশি নজর সরকারের। তিনি বলেন, সারাবিশ্বে কেরোসিনের দাম যখন কমে সেখানে বাংলাদেশে বাড়ে। এ এক আজব দেশ, আজব সরকার। এখানে কোনো কিছুর দাম একবার বাড়লে আর কমে না। তিনি আরও বলেন, বাংলাদেশে নাকি এখন ২১ বছরের যুবক মদের লাইসেন্স পাবে। মুজিববর্ষে সরকার শেখ মুজিবের নানা কর্মের প্রচারণা চালিয়েছে। শেখ মুজিব যেখানে ৭২ এর সংবিধানে মদ নিষিদ্ধ করেছিলেন, সেখানে সরকার নতুন করে যুবকদের লাইসেন্স দিতে চায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps