সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মেয়রের সমালোচনা করে বিএনপির সংবাদ সম্মেলন

জামালপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

জামালপুর পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানুর কিছু কর্মকাণ্ডের সমালোচনা করে সংবাদ সম্মেলন করেছে জামালপুর জেলা বিএনপি। গত বৃহস্পতিবার দুপুরে জামালপুর শহরের শফি মিয়ার বাজার মোড়স্থ দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপিসাধারণ সম্পাদক এড. শাহ মো. ওয়ারেছ আলী মামুন লিখিত বক্তব্যে বলেন-“জামালপুর পৌর কবরস্থান একটি প্রাচীন কবরস্থান। পৌরবাসী এই গোরস্থানকে একটি আবেগ-অনুভূতি ও স্মৃতি বিজড়িত স্থান হিসেবে গন্য করে। ইতোমধ্যে পৌরসভা কর্তৃক বোল্ডডেজার চালিয়ে সমস্ত কবরকে ধসিয়ে দেয়া হয়েছে এবং সেখানে সম্ভত ৫ ফুট উচু করে মাটিও ফেলা হবে। এতে পৌরবাসীর মনে ক্ষোভ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে।”

তিনি আরো বলেন ‘কবরস্থানকে ৫ ফুট উচু করাটা অসামঞ্জস্যপূর্ন। এতে আশপাশের এলাকাগুলো নিচু হয়ে যাবে এবং পানিবদ্ধতাসহ এলাকাবাসীর নানা অসুবিধা হবে।’

এছাড়া তিনি আরো বলেন- অতিতের ট্যাক্স নির্ধারণের ধারাবাহিকতা অনুসরণ না করে আকাশচুম্বি ট্যাক্স নির্ধারণ করা হয়েছে। যদিও ট্যাক্সের বিষয়ে মাইকের মাধ্যমে কিছুটা নমনীয় হওয়ার ঘোষণা দেয়া হয়েছে।

জামালপুর পৌরসভার সাবেক মেয়র ও বিএনপিসাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন সংবাদ সম্মেলনে অতি দ্রুত কবরস্থানের বাধানো কবরগুলো সংরক্ষণ করে উত্তর-পশ্চিম দিকে জমি ক্রয়ের মাধ্যমে সমস্যা সমাধান এবং পৌরবাসীর স্বামর্থের কথা চিন্তা করে ট্যাক্স নির্ধারণের দাবি জানান।

ঘণ্টাব্যাপী চলাকালীন সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন