শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

আল্লাহর কাছে আত্মসমর্পণকারীরাই হিজাব পরেন : জাইরা ওয়াসিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ধর্মে মন দেবেন। রুপোলি দুনিয়ার চাকচিক্য থেকে নিজেকে দূরে রাখতে চান। এই কথা বলেই বলিউডে অভিনয় ছেড়েছিলেন অভিনেত্রী জাইরা ওয়াসিম। নিজের সমস্ত ছবি পর্যন্ত ইনস্টাগ্রাম থেকে মুছে ফেলেছিলেন। আর এবার তিনি কর্ণাটকের হিজাব বিতর্ক নিয়ে মুখ খুললেন। ফেসবুক পোস্টে বললেন, পছন্দ বা অপছন্দ হিসেবে কেউ হিজাব পরেন না। ইসলামে হিজাব পরার বাধ্যবাধকতা আছে।

জাইরার মতে আল্লাহর প্রতি কর্তব্য পালনেই হিজাব পরতে হয়। কারো ব্যক্তিগত পছন্দ বা পছন্দ নয় সেসবের জন্য না। তার দাবি, ধর্মীয় কর্তব্য পালনে মহিলাদের বাধা দেওয়া হচ্ছে। জাইরা তার সোশ্যাল মিডিয়ায় পোস্টে লেখেন, হিজাব ব্যক্তিগত পছন্দের একটি বিষয়, এই ধারণাটাই ভুল। নিজের সুবিধার্থে বা অজ্ঞতা থেকে এসব বলা হয়। হিজাব ব্যক্তিগত পছন্দ অপছন্দের বিষয় নয়। এর ইসলামে বাধ্যবাধকতা আছে। যে মহিলা হিজাব পরেন, তিনি আল্লাহর কাছে আত্মসমর্পণ করেছেন। আমি কৃতজ্ঞতা ও নম্রতার সঙ্গে হিজাব পরি। আমার মতো এক নারীর পক্ষে এই পুরো বিষয়টিই বিরক্তিকর যেখানে ধর্মীয় কর্তব্য পালনে মহিলাকে বাধা দেওয়া হচ্ছে এবং হেনস্থা করা হচ্ছে।

জাইরা আরও লিখছেন, “মুসলিম মহিলাদের শিক্ষা ও হিজাবের মধ্যে যেকোনও একটি বেছে নিতে বলা হচ্ছে। এমন একটি ব্যবস্থা গড়ে তুলে মুসলিম মহিলাদের প্রতি অবিচার করা হচ্ছে। নিজেদের সুবিধা ও উদ্দেশ্যের জন্য মুসলিম মেয়েদের যে কোনও একটি বেছে নিতে বলা হচ্ছে। উপরন্তু তাঁদেরই সমালোচনা করা হচ্ছে। এটি খুবই খারাপ আচরণ।” নারী ক্ষমতায়ণের নামে মুসলিম মেয়েদের সঙ্গে অবিচার করা হচ্ছে যা নারী ক্ষমতায়ণের উল্টো। এমনই মত জাইরার।

প্রসঙ্গত, ২০১৯ সালে অভিনয় ও গ্ল্যামার জগৎ ছেড়ে ধর্মীয় আচারে মন দেবেন বলেছিলেন জাইরা। নিজের সমস্ত ছবি সোশ্যাল মিডিয়া থেকেও সরিয়ে দিয়েছিলেন তিনি। আমির খানের ছবি দঙ্গল থেকে বলিউডে অভিনয় শুরু করেছিলেন জাইরা ওয়াসিম। শেষ তাঁকে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত দ্য স্কাই ইজ পিংক ছবিতে। সূত্র : নিউজ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
এস এম আমিনুল কবির সুমন ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম says : 0
উনি সুন্দর কথা বলেছেন। সব মুসলিমকেই তাদের কর্তব্য বুঝতে হবে।
Total Reply(0)
shirajumazumder ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪০ পিএম says : 0
This is true To use of Hijab is compulsory for every Muslim Female .Law of ISLAM every women must be cover their whole body from head to foot So It has been seen among the maximum religious family they carry out the order of ALLAH .Now days it has seen also a few ultra modern female does not use it. But With out hesitation it can say hijab the religious dress of Muslims women . So The respected authority of INDIA in this regard Should be consider the matter with respect fully .
Total Reply(0)
Md. Shamsul Hoque ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:০২ পিএম says : 0
Very knowledgeable speech. We can learn from her speech.
Total Reply(0)
jack ali ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১৫ পিএম says : 0
বহু বছর আগে ইংল্যান্ডের একটা সাত বছরের মেয়ে ইসলাম গ্রহণ করেছে চ্যানেল ফোর নামে একটা টিভি স্টেশন থেকে এক মহিলা তাঁকে ইন্টারভিউ করতে গিয়েছিল ওই সাত বছরের মেয়ে টা তার মায়ের কাছ থেকে পয়সা নিয়ে একটা কালো হিজাব উপহার দিয়েছে যে মহিলা তাকে ইন্টারভিউ নিতে গিয়েছিল সাত বছরের মেয়ে হিজাব সেটা জানে আর আজকে আমাদের মা-বোন মেয়েরা অর্ধউলঙ্গ হয়ে রাস্তাঘাটে ঘুরে বেড়াচ্ছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন