সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সেনাবাহিনী হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ সেনাবাহিনীর হকি প্রতিযোগিতা গত শনিবার শেষ হয়েছে। সাভারে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৯ম পদাতিক ডিভিশন হকি দল চ্যাম্পিয়ন ও ১৯ পদাতিক ডিভিশন দল রানার্সআপ হয়েছে। গত শনিবার টুর্নামেন্টের সমাপনী দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। এসময় উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার, সেনাসদরের বিভিন্ন পরিদপ্তরের পরিচালকগণ, সাভার এরিয়ায় কর্মরত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যবৃন্দ।

টুর্নামেন্টের শ্রেষ্ঠ প্রবীণ খেলোয়াড় নির্বাচিত হন ১৯ পদাতিক ডিভিশনের কার্পোরাল আব্দুল মালেক। ৫৫ পদাতিক ডিভিশনের ক্সসনিক হৃদয় শেখ পান শ্রেষ্ঠ নবীন খেলোয়াড়ের পুরস্কার। গত ১২ ফেব্রুয়ারি শুরু হয় সেনাবাহিনী হকি প্রতিযোগিতা। এ আসরে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৫টি দল অংশ নেয়।
যুব ও জুনিয়র ভারোত্তোলন
স্পোর্টস রিপোর্টার : এক সঙ্গে দু’টি টুর্নামেন্টের আয়োজন করছে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন। আগামী ১৮ থেকে ২০ মার্চ পর্যন্ত ঢাকাস্থ জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু প্রথম যুব (অনূর্ধ্ব-১৭) এবং জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) টুর্নামেন্ট। যুব প্রতিযোগিতায় পুরুষ ও নারী দু’বিভাগেই ১০টি করে ইভেন্ট থাকছে। পুরুষ বিভাগে ৪৯, ৫৫, ৬১, ৬৭, ৭৩, ৮১, ৮৯, ৯৬, ১০২ ও +১০২ কেজি এবং নারী বিভাগে থাকছে ৪০, ৪৫, ৪৯, ৫৫, ৫৯, ৬৪, ৭১, ৭৬, ৮১ ও +৮৭ কেজি ওজন শ্রেনী। এছাড়া জাতীয় জুনিয়র টুর্নামেন্টেও পুরুষ ও নারী দুই বিভাগে ১০টি করে ইভেন্ট থাকছে। পুরুষ বিভাগে ৫৫, ৬১, ৬৭, ৭৩, ৮১, ৮৯, ৯৬, ১০২, ১০৯ ও +১০৯ কেজি এবং নারী বিভাগে থাকবে ৪৫, ৪৯, ৫৫, ৫৯, ৬৪, ৭১, ৭৬, ৮১, ৮৭ ও +৮৭ কেজি ওজন শ্রেনী। প্রত্যেকটি ওজন শ্রেনীতে সর্বাধিক পাঁচজন করে বাছাইকৃত ভারোত্তোলক থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps