রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার ষড়যন্ত্র বরদাশত করা হবে না

বিভিন্ন ইসলামী দলের প্রতিবাদ অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে ধর্মনিরপেক্ষতা প্রতিষ্ঠা ও ইসলামী চেতনাবোধ ধ্বংসের চক্রান্তের ঘটনায় বিভিন্ন ইসলামী দলের তীব্র প্রতিবাদ অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাদ দেয়ার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে এবং ভবিষ্যতেও থাকবে কোনো অপশক্তিই তা বাতিল করতে পারবে না।

বাংলাদেশ খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে মাওলানা ইউসুফ আশরাফ ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে এবং ভবিষ্যতেও থাকবে কোনো অপশক্তিই তা বাতিল করতে পারবে না। যে দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণ মুসলমান সে দেশে কিভাবে বার বার রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেয়ার ষড়যন্ত্র করে তা আমাদের বোধগম্য নয়। যারা রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে চাই তারা দেশ ও ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। এরা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে অশান্তি তৈরি করতে চায়। এরা দেশ ইসলাম ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, কেউ ইচ্ছা করলেই সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে পারবে না। প্রধানমনত্রী শেখ হাসিনা ২০১১ সালের সংবিধানের ৫ম সংশোধনী পাস করেন। কোনো দল বা গোষ্ঠী চাইলেও সংবিধানের মৌলিক কাঠামো সংশোধন করতে পারবে না। কেউ যদি মৌলিক কাঠামো পরিবর্তন করে তাহলে তা শাস্তি যোগ্য অপরাধ বলে বিবেচিত হবে। যারা বার বার বিষয়টি কোর্টে আলোচনা ও শুনানির চেষ্টা করছেন তাদের চক্রান্ত কোনো দিন সফল হবে না।

বাংলাদেশ খেলাফত আন্দোলন: বাংলাদেশের সংবিধানের মূলনীতি থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার ষড়যন্ত্রের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।
তিনি গতকাল এক বিবৃতিতে বলেন ৯২ ভাগ মুসলমান অধ্যুষিত বাংলাদেশের সংবিধানের মূলনীতি থেকে রাষ্ট্রধর্ম ইসলামকে মুছে ফেলার ষড়যন্ত্র বন্ধ না হলে দেশে অশান্তি সৃষ্টি হবে। দেশের তাওহিদী জনতা এ ধরনের ঘটনা কখনো বরদাস্ত করবে না।

তিনি বলেন, সংবিধানের প্রথম অংশের মূলনীতি অসংশোধনযোগ্য। সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বাক্যটি মুসলিম জাতির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সন্মানের। এ বাক্যগুলো এতদিন কারো কোনো ক্ষতি করেনি। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম ছিল আছে থাকবেই ইনশাআল্লাহ। ইসলামের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্রের মোকাবেলা করার জন্য দেশবাসী প্রস্তুত আছে থাকবেই ইনশাআল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps