শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কের জ্যামাইকায় ‘লিটল বাংলাদেশ এভিনিউ’ উদ্বোধন

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বিপুল উৎসাহ উদ্দীপনায় নিউইয়র্ক সিটির কুইন্সের জ্যামাইকায় উদ্বোধন হলো ‘লিটল বাংলাদেশ এভিনিউ’। অমর একুশে মহান শহীদ দিবস তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জ্যামাইকার হিলসাইড এভিনিউর ১৬৯ স্ট্রীট ও হোমলন ষ্ট্রীটের কর্ণারে নতুন সড়কটির উদ্বোধন করেন স্থানীয় সিটি কাউন্সিলম্যান জিম এফ জিনারো। হাজারো প্রবাসী বাংলাদেশীর উপস্থিতিতে গত সোমবার অপরাহ্নে নাম ফলক উন্মোচন করে সড়কটি উদ্বোধন করা হয়।

সড়টি উদ্বোধনের আগে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাউন্সিলম্যান জিম এফ জিনারো। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম, নিউইয়র্ক ষ্টেট অ্যাসেস্বলীম্যান ডেভিড ওয়েপ্রীন, ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমার, সিটি কাউন্সিলওম্যান নানতাসা উইলিয়াম, কুইন্স ডিষ্ট্রিক্ট এটর্নী মেলিন্ডা কার্টজ, কমিউনিটি নেতা মোহাম্মদ আমানুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে ভাষা শহীদদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও চিন্ময় সেন্টারের শিল্পীরা বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত এবং অমর একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী’ পরিবেশন করেন। জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক আল আমীন রাসেল কাউন্সিলমান জিম জিনারোকে পুষ্পস্তবক ও ক্রেষ্ট প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohamed Sajedur Rahman ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪২ পিএম says : 0
Congratilations to Bangali community/
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন