সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নতুন ইসির ঘোষণা হতে পারে আজ

বঙ্গভবনে যাবেন সার্চ কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বঙ্গভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবে সার্চ কমিটি। গতকাল বুধবার বঙ্গভবনের পক্ষ থেকে এই সাক্ষাতের সময় নির্ধারণ করে তা সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। ফলে আজই প্রেসিডেন্ট নতুন নির্বাচন কমিশনের নাম ঘোষণা করতে পারেন।

এদিকে বৃহস্পতিবারই নতুন নির্বাচন কমিশন গঠন হতে পারে বলে বঙ্গভবন সূত্রে জানা গেছে। এর আগে গত মঙ্গলবার শেষ বৈঠকের পর সার্চ কমিটির পক্ষ থেকে বলা হয়েছিল, ২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করে তাদের চূড়ান্ত করা প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশন নিয়োগে ১০ জনের নামের তালিকা জমা দেবেন।

বৈঠক শেষে কমিটিকে সাচিবিক সহায়তা দেওয়া মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘সার্চ কমিটি তাদের বৈঠক শেষ করে ১০ জনের নাম ফাইনাল করেছে। তারা প্রেসিডেন্টের কাছে এটা জমা দেবেন। উনাদের মিটিং শেষ, সিলেকশনও শেষ, সবকিছু উনারা ফাইনাল করে ফেলেছেন। বৃহস্পতিবার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করে তালিকা জমা দেবে কমিটি। এর পরের সিদ্ধান্ত নেবেন প্রেসিডেন্ট।’
জানা গেছে, নতুন প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার নিয়োগের বিষয়ে সার্বিক প্রস্তুতি রয়েছে সার্চ কমিটির সাচিবিক দায়িত্ব পালনকারী সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের। জানা গেছে, বৃহস্পতিবারই এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

এ বিষয়ে ২০১৭ সালের নির্বাচন কমিশন গঠনের প্রেক্ষাপট তুলে ধরে বঙ্গভবনের এক কর্মকর্তারা জানান, ওই সময়কার সার্চ কমিটি যেদিন তাদের সুপারিশ জমা দিয়েছিলেন, সেদিনই প্রেসিডেন্ট ইসি নিয়োগ দিয়েছিলেন। এবারও সেটা হতে পারে। তবে সবকিছু নির্ভর করছে প্রেসিডেন্টের ইচ্ছার ওপর। তিনি যেভাবে নির্দেশনা দেবেন, সেভাবেই হবে।

কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন গত ১৪ ফেব্রুয়ারি বিদায় নেওয়ার পর বর্তমানে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারের পদ শূন্য রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps