রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

দ্রব্যমূল্যের লাগাম টানতে বিএনপি আন্দোলনে যাবে : নজরুল ইসলাম খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৬:০৫ পিএম

বর্তমান বাজারে দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে শিগগিরই রাজপথে আন্দোলনে যাওয়ার কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। কেরানীগঞ্জে বিএনপি নেত্রী অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর ওপরে হামলার প্রতিবাদসহ সব নেতার নামে দায়ের হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই মানববন্ধন করা হয়।

এ সময় কেরানীগঞ্জ মডেল থানার ওসি আব্দুস সালামকে সাম্প্রদায়িক উসকানিদাতা উল্লেখ করে তার বিচারের দাবিও তোলা হয়। নজরুল ইসলাম খান বলেন, জিনিসপত্রের দাম যে হারে বাড়ছে, তাতে উপার্জন কাজে আসছে না। সবকিছুর দাম বেড়ে যাচ্ছে। চাল, ডাল তেল, নুন, মরিচ, পেঁয়াজ সবকিছুর দাম বেড়ে যাচ্ছে। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা সিদ্ধান্ত নিয়েছি, খুব শিগগিরই আন্দোলনে যাবো। রাজপথে আসবো। দেশের সব গণতন্ত্রকামী রাজনৈতিক দলকে, সংগঠন ও ব্যক্তিকে আহ্বান জানাচ্ছি—আসুন, আমরা সবাই মিলে সাধারণ মানুষ গরিব মানুষকে রক্ষা করার জন্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিরুদ্ধে আন্দোলন করি।

মাথাপিছু জাতীয় আয়ের প্রসঙ্গ টেনে তিনি বলেন, মন্ত্রী বলছেন প্রতি রাতে আমরা ঘুমাইয়া ঘুমাইয়া বড়লোক হয়ে যাচ্ছি। কিন্তু সবাই টিসিবির ট্রাকের কাছে লাইন দিচ্ছে। মাস্কে মুখ ঢেকে না হয় মাফলারে মুখ ঢেকে। এই নির্মম রসিকতা বন্ধ করতে হবে। কোভিডের মধ্যে ১১ হাজার কোটিপতি হয়েছে। অপরদিকে তিন কোটি ২৪ লাখ লোক দরিদ্র হয়ে গেছে। দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনের খুব দরকার জানিয়ে তিনি বলেন, ‘মানুষ কষ্ট পাচ্ছে। আর মানুষের কষ্ট দূর করাই রাজনৈতিক সংগঠনের দায়িত্ব। ক্ষমতায় যাওয়া না যাওয়ায় কিছু আসে যায় না।’

মানববন্ধনে প্রধান বক্তা নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এই ঘটনা (নিপুনের ওপর হামলা) আবারও প্রমাণ করেছে আওয়ামী লীগ কোনও ধর্মনিরপেক্ষ দল নয়। কেরানীগঞ্জের ওসির বিচার হবে কিনা, প্রশ্ন তোলেন তিনি। বর্তমান সরকারকে ভোট ডাকাত উল্লেখ করে মান্না বলেন, এদের দুই কান কাটা, লোকে কত কথা বলে, কিন্তু তারা শোনে না। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps