শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নেছারাবাদের মাহফিল শেষ হলো আখেরী মোনাজাতে

মুহাম্মদ আব্দুর রশীদ, ঝালকাঠি থেকে | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

উপমহাদেশের প্রখ্যাত আলেম, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ ছাহেব হুজুর (রহ.) প্রতিষ্ঠিত ঝালকাঠির ঐতিহ্যবাহী নেছারাবাদ দরবার শরীফের দুই দিনব্যাপি বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল ও তোলাবায়ে মুছলিহীন সম্মেলন গতকাল বৃহস্পতিবার ফজরের নামাজের পরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। আখেরী মোনাজাত পরিচালনা করেন আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর। গত মঙ্গলবার বিকেল থেকে শুরু হয় এ মাহফিল। এতে যোগ দিতে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে দলমত নির্বিশেষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখো ভক্ত আশেকান নেছারাবাদে আসেন। ইসলামপ্রিয় জনতার পদচারনায় মুখরিত হয় মাহফিল এলাকা। আখেরী মোনাজাতে দেশের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ থাকার আহŸান জানানো হয়। পাশাপাশি দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া করা হয়।

আখেরী মোনাজাতের আগে আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর তানফীযী বয়ান করেন। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। শান্তি বজায় রাখতে হলে মনপ্রাণ দিয়ে ধর্মীয় অনুশাসনগুলো মেনে চলতে হবে, রসুল (স.) এর আদর্শ প্রতিপলন করতে হবে।
নেছারাবদী হুজুর বলেন, দল মত ছেলছেলা তরীকা মযহাবের নামে মুসলমানদের বিভক্তি এই উগ্র বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে আরো ত্বরান্বিত করছে, যা কলেমায় বিশ্বাসী কোন মুসলমানের কাম্য হতে পারে না। মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা খুবই জরুরি। আমাদের মনে রাখতে হবে, সব ফরজের প্রধান ফরজ ঐক্যবদ্ধ থাকা। অনৈক্য ও নেসবতহীনতাই মুসলমানদের সমূহ বিপর্যয়ের কারণ।

দুই দিনব্যাপী মাহফিলে ঝালকাঠি এন এস কামিল মাদরাসা ও দারুল কায়েদ তাহীলী মাদরাসার মুহাদ্দেস, মুফাস্সের, মুফতীবৃন্দ ও কতিপয় সুযোগ্য ছাত্র কুরআন-সুন্নাহ ভিত্তিক বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন জেলা থেকে আগত বক্তা ও পীর সাহেবান তাদের মূল্যবান ওয়াজ নসীহত পেশ করেন। মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ছিল চোখে পড়ার মতো। ওয়াজ নসীহতের পাশাপাশি উপস্থিত মুসল্লিদের আমলী জীবন গঠনের জন্য কয়েক হাজার মুয়াল্লেম বাস্তব প্রশিক্ষণসহ নানানরকম তা’লীম তরবিয়ত দেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন