বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

গ্রীন রেফ্রিজারেটর প্রকল্পের উদ্বোধনকালে উপমন্ত্রী জ্যাকব বাংলাদেশের আইকন ওয়ালটন

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ওয়ালটনকে বাংলাদেশের আইকন বলে আখ্যায়িত করেছেন বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। ওয়ালটন কারখানায় পরিবেশবান্ধব ও বিদ্যুতসাশ্রয়ী গ্রিন রেফ্রিজারেটর প্রকল্পের উদ্বোধন করে তিনি বলেন, বিশ্বের লেটেস্ট প্রযুক্তির ফ্রিজ আমরা উৎপাদন করছি। একে এতিহাসিক মুহূর্ত উল্লেখ করে তিনি বলেন, এটা আমাদের জন্য গর্বের ও আনন্দের বিষয়। আজ থেকে বাংলাদেশ এক নতুন যুগের সূচনা করল।
বন ও পরিবেশ উপমন্ত্রী গতকাল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানায় গ্রিন রেফ্রিজারেটর প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক রইচ উল আলম মÐল, ইউএনডিপির এ্যাসিসটেন্ট কান্ট্রি ডিরেক্টর খুরশিদ আলম, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, ওয়ালটন গ্রæপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, মো: হুমায়ন কবীর, সিরাজুল ইসলাম, আশরাফুল আম্বিয়া, অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, কর্নেল (অব.) এস এম শাহাদাত আলম প্রমুখ।


মালেক স্পিনিং-এর ইপিএস কমেছে ৩৮ শতাংশ
ইনকিলাব ডেস্ক : প্রথম প্রান্তিকে বস্ত্র খাতের মালেক স্পিনিং মিলসের শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় ৩৮ শতাংশ কমেছে।
গত ২ নভেম্বর অনুষ্ঠিত পর্ষদ সভায় কোম্পানিটির প্রথম প্রান্তিকের (জুলাই থেকে সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, আলোচিত প্রান্তিকে ইপিএস হয়েছে ২০ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩২ পয়সা। দেখা যাচ্ছে এক বছরের ব্যবধানে প্রথম প্রান্তিকে ইপিএস ৩৮ শতাংশ কমেছে।
এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫ দশমিক ৩৫ টাকা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ৬ পয়সা। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন