শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

১৩ হাজারি ক্লাবের অনন্য উচ্চতায় মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০১ পিএম

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে লিটনের সেঞ্চুরির দিনে সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ উইকেট কিপার ব্যাটার মুশফিকুর রহিম। চট্টগ্রামে এদিন লিটন তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। তবে মুশফিক সেঞ্চুরির দেখা না পেলেও দারুণ মাইলফলকে পা রেখেছেন।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে লিটন-মুশফিকের অসাধারণ ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করেছে টাইগাররা। স্বাগতিকদের হয়ে ব্যাট হাতে ১২৬ বলে ১৩৬ রানের নান্দনিক ইনিংস উপহার দেন লিটন। ৪১তম ফিফটি হাঁকানো মুশফিক থেমেছেন ৯৩ বলে ৮৬ রানের ইনিংস খেলে। সেঞ্চুরি না পেলেও এই ইনিংস খেলার পথে সব ফরম্যাট মিলিয়ে এই ডানহাতির রানসংখ্যা ১৩ হাজার ছাড়ায়।

বাংলাদেশের জার্সিতে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সব ফরম্যাট মিলিয়ে ১৩ হাজারি ক্লাবের অনন্য উচ্চতায় পা রাখলেন ৩৪ বছর বয়সী এই ডান হাতি ইউকেট কিপার ব্যাটার। এই মাইলফলকে পৌছাতে ৪০৬ ম্যাচ খেলতে হলো তাকে। তালিকার শীর্ষে আছেন তামিম ইকবাল। টাইগারদের ওয়ানডে অধিনায়ক ও ওপেনার ৩৫৯ ম্যাচে ১৪ হাজার ১৭৫ রান করেছেন। তৃতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। ৩৭০ ম্যাচে তার সংগ্রহ ১২ হাজার ৫৫৩ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps