শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সমবায়ের মাধ্যমে দারিদ্র্য বিমোচন সম্ভব আ জ ম নাছির উদ্দীন

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সমবায়কে গরীবের অবস্থান পরিবর্তনের হাতিয়ার উল্লেখ করে বলেছেন, সমবায়ের মাধ্যমে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন সম্ভব। গতকাল (শনিবার) চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট হলরুমে ৪৫তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় সমবায় দপ্তর আয়োজিত অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন। তিনি বলেন, মিলোনিয়াম ডেভেলপমেন্ট বোর্ডের লক্ষ্যমাত্রা ইতোমধ্যে অর্জিত হয়েছে। বর্তমানে মানুষের গড় আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধি, জীবনমান উন্নয়নের পাশাপাশি দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য ইচ্ছা ও দায়িত্বশীল নেতৃত্বের কারণে দেশের এ উন্নয়ন সম্ভব হয়েছে বলে তিনি মন্তব্য করেন। সিটি মেয়র বলেন, সম্মিলিত প্রচেষ্টা ছাড়া আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব নয়, এক্ষেত্রে সমবায় সমিতিগুলো পরিকল্পিত কর্মকাÐের মাধ্যমে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সকাল ১০টায় জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের মূল কার্যক্রম শুরু হয়। বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণার পর সমবায় পণ্য প্রদর্শনী উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সমবায় কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান ভূঁইয়া এবং ‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’ শীর্ষক দিবসের মূল প্রতিপাদ্য বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিভাগীয় সমবায় দপ্তরের যুগ্ম নিবন্ধক মোঃ জাহাঙ্গীর আলম ভূঁইয়া। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ও চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিঃ-এর পরিচালক ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট মহিবুল্লাহ চৌধুরী।
চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের সভাপতি নুরুল আনোয়ার চৌধুরী বাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-নিবন্ধক মোঃ আবদুছ সালাম, সহকারী নিবন্ধক বাহলুল আহাম্মদ চৌধুরী, সহকারী নিবন্ধক কানিজ ফাতেমা, উপ-সহকারী নিবন্ধক মুরাদ আহাম্মদ, ডবলমুরিং থানা সমবায় অফিসার শহীদুল ইসলাম, পাঁচলাইশ থানা সমবায় অফিসার সুমিত কুমার দত্ত, কোতোয়ালী থানা সমবায় অফিসার মোঃ আনিসুল ইসলাম ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোঃ সামসুদ্দিন ভূঁইয়া, ওসমান গণি প্রমুখ।
বর্জ্য ব্যবস্থাপনায় ভ্যানগাড়ি প্রদান
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তনের মধ্য দিয়ে নগরীকে দূষণমুক্ত পরিবেশবান্ধব করার কর্মসূচিতে সাড়া দিল আরব বাংলাদেশ ব্যাংক। গতকাল ব্যাংকের ডিএমডি ক্রেডিট মসিউর রহমান চৌধুরী, ইভিপি ও চট্টগ্রাম রিজিউন-১ মোহাম্মদ ইসহাক চৌধুরী, ইভিপি ও আর এম মো. নাজিমুদ্দিন এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আইটি সৈয়দ জাহিদুল হাসান চৌধুরী নগর ভবনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে ১০টি ভ্যানগাড়ী হস্তান্তর করেন। এ সময় ২৭নং ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, সমাজকর্মী সাইফুল আলম বাবু ও চসিক জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন