শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাবিতে ছাত্রকল্যাণের টাকা ব্যক্তিগত কাজে খরচ!

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি অধ্যাপক আলী আজম তালুকদারের বিরুদ্ধে বিভাগীয় ছাত্রকল্যাণের টাকা ব্যক্তিগত কাজে ব্যবহারের অভিযোগ ওঠেছে। কোনো রেজুলেশন ছাড়াই বিভাগের ছাত্রকল্যাণ খাত থেকে পাঁচ লাখ টাকা উত্তোলন করেন তিনি। বিষয়টি জানাজানি হলে পরে বিভাগের একাডেমিক সভায় তা অনুমোদন করে নেয়া হয়।
জানা যায়, গত মার্চ মাসে কোনো রেজুলেশন ছাড়াই বিভাগের ছাত্রকল্যাণ খাত থেকে পাঁচ লাখ টাকা উত্তোলন করেন বিভাগের সভাপতি অধ্যাপক আলী আজম তালুকদার। নিয়মানুযায়ী ছাত্রকল্যাণ বিভাগের টাকা উত্তোলনের আগে কোন খাতে কিভাবে ওই টাকা খরচ করা হবে, তার একটি রেজুলেশন তৈরি করতে হয়। এরপর বিভাগের একাডেমিক সভায় তা অনুমোদন করে ব্যাবহার করতে হয়। কিন্তু অধ্যাপক আলী আজম কোনো রেজুলেশন তৈরি কিংবা সভা না করেই ব্যক্তিগত কাজে এ টাকা উত্তোলন করেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিয়ম মতে, রেজুলেশন ছাড়া টাকা তোলা ও খরচের এখতিয়ার নেই বিভাগীয় সভাপতির। এ ঘটনার ৮ মাস পর গত অক্টোবর মাসে বিভাগের একাডেমিক সভা ডেকে রেজুলেশন তৈরি করেছেন তিনি। সভাপতির এ ধরনের কর্মকাÐে বিতর্ক তৈরি হয়েছে বিভাগটিতে।
এসব বিষয়ে জানতে বিভাগীয় সভাপতি অধ্যাপক আলী আজমের সাথে কথা বলতে চাইলে তিনি মিটিংয়ে আছেন জানিয়ে তার অফিসে দেখা করতে বলেন। পরে দেখা করতে গেলে তাকে বিভাগে পাওয়া যায়নি। এরপর আবার মুঠোফোনে যোগাযোগ করা হলে রেজিস্ট্রার অফিসে ব্যস্ত আছেন বলে জানান। পরবর্তীতে বক্তব্যের জন্য আবারো ফোন করা হলে অভিযোগের ব্যাপারে কোনো ব্যাখ্যা না দিয়ে শিক্ষার্থীদের সাথে ব্যস্ত আছেন বলে জানান।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের বলেন, বিষয়টি সম্পর্কে আমি কিছু জানি না, তাই মন্তব্য করতে পারছি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন