শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বর্তমান সরকারের আমলে যোগাযোগ খাতে উন্নয়ন হয়েছে বেশী - শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি

গফরগাঁওয়ে ২৫ বছর পর আ.লীগের সম্মেলন

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৪৮ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি - ফাইল ছবি


শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশের বয়স্ক নাগরিকদের জন্য সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করতে যাচ্ছে। আগামী ছয় থেকে এক বছরের মধ্যে এই ব্যবস্থাটি চালু করা হবে। এটি চালু হলে এদেশের মানুষের জন্য সরকারের এটি একটি যুগান্তকারী পদক্ষেপ হবে। এতে করে দেশের প্রায় ৯কোটি মানুষ সরকারের সর্বজনীন পেনশন ব্যবস্থার আওতায় আসবে। ফলে বৃদ্ধদের আর কারো মুখের দিকে তাকিয়ে থাকতে হবে না।

বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে উন্নয়ন হয়েছে বেশী। এ ছাড়া স্কুল, কলেজ, কারিগরি ও মাদরাসা গুলোতে নতুন নতুন বিভিন্ন ধরনের ভবন নির্মাণ করা হয়েছে। মন্ত্রী আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার। মহামারি করোনা কালিন সময়ে দেশের রাস্তাঘাট, অবকাঠামোগত চলমান কোন উন্নয়নই থেমে থাকেনি। তার সাহসী পদক্ষেপের কারণে পদ্মা সেতু নির্মাণ হয়েছে। তা চলতি বছরে খুলে দেয়া হবে।

ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা চত্বরে শনিবার (২৬শে ফেবুয়ারি) বিকেলে গফরগাঁও আওয়ামীলীগের উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উল্লেখিত কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

আওয়ামীলীগের গফরগাঁও উপজেলা শাখার আহবায়ক ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপির সভাপতিত্বে উক্ত সম্মেলন উদ্বোধন করেন আওয়ামীলীগের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক খোকা। সম্মেলনে আরও বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, কাজিম উদ্দিন ধুন এমপি, আনোয়ারুল আবেদীন তুহীন এমপি, জুয়েল আরেং এমপি, মনিরা সুলতানা মণি এমপি, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন (বাদল) প্রমুখ। শনিবার রাতে জননেতা আলতাফ হোসেন গোলন্দাজ অডিটরিয়ামে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়েছে । এ রির্পোট লেখা পর্যন্ত (রাত সাড় ৯টা) পুর্ণাঙ্গ কমিটির খবর পাওয়া যায়নি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps