বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামী শিক্ষা তুলে দেয়ার চক্রান্ত চলছে

৩১ মার্চ ঢাকায় জাতীয় মহাসমাবেশের ডাক ওলামা-বুদ্ধিজীবী সম্মেলনে পীর সাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৯৫ শতাংশ মুসলমানের দেশের স্কুল-কলেজ থেকে ইসলামী শিক্ষা তুলে দেয়ার অভিযোগ করেছেন। তিনি অভিযোগ করেন, সামগ্রিকভাবে ধর্মীয় তথা ইসলামী শিক্ষা সংকোচন এবং জাতিকে মাদকাসক্ত করতে মাদকের বিক্রয় সহজ করে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দেয়া হচ্ছে। ইসলামী আন্দোলনের আমীর মাদকের বিস্তার রোধ ও ইসলামী শিক্ষা সংকোচনের ষড়যন্ত্রের প্রতিবাদে আগামী ৩১ মার্চ ঢাকায় জাতীয় মহাসমাবেশের কর্মসূচির ঘোষণা দিয়েছেন।
পীর সাহেব চরমোনাই বলেন, চট্টগ্রামের বই মেলায় ইসলামী বই নিষিদ্ধ করাসহ সরকারের অন্যান্য কর্মকাণ্ড দেশে হিন্দুত্ববাদী সংস্কৃতি চালুর অপচেষ্টায় মেতে ওঠারই প্রমাণ করছে। তিনি অভিযোগ করেন, স্বপ্নের বাংলাদেশ আজ লুটেরা, সন্ত্রাসী আর দুর্নীতিবাজদের কবলে। প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে এহেন বেহালাবস্থা থেকে উদ্ধারে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিপথগামী মানুষদের আত্মশুদ্ধি করার পাশাপাশি রাষ্ট্রশুদ্ধির কাজে নিয়োজিত রয়েছে বলেও জানান তিনি।
নির্বাচন প্রসঙ্গে ইসলামী আন্দোলনের আমীর বলেন, সদ্যসমাপ্ত ইউপি নির্বাচনে দেখা গেছে জনগণ আগে ভোট দিতে পারতো না, আর এখন প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতেও পারেন না। এতে প্রমাণিত হয় দলীয় সরকারের অধীনে আগামীতে কোন সুষ্ঠু নির্বাচন হবে না।
গতকাল শনিবার ঐতিহ্যবাহী চরমোনাই দরবার শরীফের ফাল্গুন মাসের বার্ষিক মাহফিলের দ্বিতীয় দিনে আয়োজিত ওলামা-বুদ্ধিজীবী সম্মেলনে পীর সাহেব চরমোনাই সভাপতির বক্তব্য রাখছিলেন। ওলামা-বুদ্ধিজীবী সম্মেলনে প্রদত্ত বক্তব্যে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুহাম্মাদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী আগামী জাতীয় নির্বাচনে হাতপাখাকে বিজয়ী করতে একযোগে সকলকে কাজ করার আহবান জানান। তিনি দেশে কুরআন, হাদীসের শিক্ষা ব্যবস্থা চালু করারও আহবান জানান।
সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই কারাগারে বন্দী ওলামায়ে কেরামদেরকে মুক্তির দাবি জানান। হাফেজ্জী হুজুর (রহ.) এর জামাতা ও লক্ষ্মীপুরের চরকাদিরা ইউনিয়নের হাত পাখা প্রতীকে নির্বাচিত আলোচিত চেয়ারম্যান আল্লামা খালেদ সাইফুল্লাহ বলেন, সমগ্র দেশ দুর্নীতির অতল সাগরে ডুবে আছে। সরকারের দায়িত্বশীলরাও স্বীকার করেন যে সর্বত্র দুর্নীতি। ক্ষমতাসীনদের দিয়ে দুর্নীতি দমন সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, যে যত শিক্ষিত ও যত বড় পদের অধিকারী সে তত বড় দুর্নীতিবাজ।
শায়খ জাকারিয়া ইসলামী রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতী মিজানুর রহমান সাঈদ বলেন, আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েম করা ফরজে আইন। কায়েম করা সম্ভব না হলে চেষ্টা করাও ফরজে আইন। সরকারে সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন আহমেদ সম্মেলনে বলেন, ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ইসলামী আন্দোলনের মাধ্যমে শক্তি সঞ্চয় করে কাজ করতে হবে। আমাদের জ্ঞান অর্জন করতে হবে। সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে বলেও দাবি করেন তিনি। আগামীকাল সোমবার সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে চরমোনাইর এবারের তিনদিনের মাহফিল সমাপ্ত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps